বিপুল সংখ্যক পুলিশ ঘিরে রেখেছে খুলনা বিএনপি কার্যালয়

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২১
0

কয়েক’শ পুলিশ ব্যারিকেড দিয়ে রেখেছে খুলনা কার্যালয় সমাবেশস্থল
ডেস্ক রিপোর্ট:
সমাবেশ শুরু হওয়ার পর কয়েক শত পুলিশ ঘিরে রেখেছে খুলনা বিএনপি কার্যালয়। সেখানে কাউকে যেতে দেওয়া হচ্ছে না। ওই সড়কসহ আশপাশের বিভিন্ন সড়কে দুই থেকে তিনজনের সমাগম দেখলেই তাঁদের সরিয়ে দেওয়া হচ্ছে। এরই মধ্যে দলীয় কার্যালয়ের সামনে আড়াই হাজারের মতো নেতা–কর্মী জড়ো হয়েছেন।

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাম বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদ, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিসহ বিভিন্ন ইস্যুতে ওই মহাসমাবেশের আয়োজন করেছে খুলনা বিএনপি।

বিএনপি খুলনা বিভাগীয় মহাসমাবেশ করার জন্য কে ডি ঘোষ সড়ক (মহারাজ সড়ক) ব্যবহারের অনুমতি চেয়েছিল। কিন্তু পুলিশের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি। এ কারণে দলীয় কার্যালয়ের সামনেই সমাবেশ করছেন দলটির নেতা-কর্মীরা। আজ শনিবার বেলা আড়াইটা থেকে ওই সমাবেশ শুরু হয়েছে।

মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর। বিশেষ অতিথি থাকবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

খুলনা মহনগর পুলিশ (কেএমপি) কমিশনার মাসুদুর রহমান ভূঞা দুপুর ১২টার দিকে গণমাধ্যমকে বলেন, বিএনপিকে বাইরে কোথাও সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি। তবে তারা কার্যালয়ের মধ্যে সমাবেশ করতে পারবে।

সমাবেশ ঘিরে মহানগরের প্রায় সব থানার পুলিশকে কার্যালয়ের সামনে মোতায়েন করা হয়েছে। কয়েকটি থানার কর্মকর্তাদের সঙ্গে মুঠোফোনে কথা হলে তাঁরা বলেন, বিএনপির সমাবেশের ডিউটিতে রয়েছেন। কেএমপি ঊর্ধ্বতন প্রায় সব কর্মকর্তাকেই সেখানে ডিউটি দেওয়া হয়েছে।

এ ছাড়া সমাবেশস্থলে পুলিশের সাঁজোয়া যান ও জলকামান প্রস্তুত রাখা হয়েছে। পুলিশের ওই ব্যারিকেড ভেদ করে বিএনপির নেতা–কর্মীরা কেউ কার্যালয়ের দিকে যেতে পারছেন না।