১ কোটি বিশ লাখ পরিবারকে আওয়ামী লীগের ত্রাণ সহায়তা

আপডেট: মে ২৬, ২০২০
0
সুজিত রায় নন্দী

মো: ইয়াকুব আলী

করোনাভাইরাসের কারণে ব্যবসা বাণিজ্য বন্ধ থাকায় বিপাকে পড়েছনি নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষেরা। তবে এ দূর্যোগের মূহুর্তেও জীবনের ঝুঁকি নিয়ে এসব অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা। এছাড়াও তারা দেশজুড়ে সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী দেশজনতা ডটকমকে এ তথ্য জানিয়েছেন ।

সুজিত রায় বলেন, এ পর্যন্ত করোনায় অসহায় হয়ে পড়া ১ কোটি বিশ লাখ পরিবারের কাছে ত্রান সামগ্রী পৌঁছে দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। এছাড়াও লকডাউনের জেরে কর্মহীন হয়ে পড়া মানুষদের মাঝে প্রায় ১০ কোটি টাকার নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে।

তিনি জানান, একদিকে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার ত্রান বিতরন করছে, অন্যদিকে আওয়ামীলীগের পক্ষ থেকে ত্রান দেয়া হচ্ছে। দেশজুড়ে এ পর্যন্ত ব্যপক ত্রান দিয়েছে আওয়ামী লীগ। যা করোনার সংকট শেষ হওয়ার আগ পর্যন্ত অব্যাহত থাকবে।

করোনা নিয়ে রাজনীতির বিষয়ে সুজিত রায় নন্দী বলেন, করোনা নিয়ে কোন রাজনীতি করা উচিত না। এ সংকটকালে দলমতে নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে লড়তে হবে। এ দূর্যোগে যারা রাজনীতি করে তারা মানবতায় বিশ্বাস করে না।

তিনি বলেন, করোনা মোকাবিলায় আমাদের আরো সচেতন হতে হবে । স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তাহলেই করোনার প্রাদুর্ভাব ও লকডাউন থেকে মুক্তি পাবো আমরা।

LEAVE A REPLY