২৪ ঘণ্টায় কমেছে করোনা পরীক্ষা নতুন শনাক্ত ৯৬৯ ,মারা গেছে ১১

আপডেট: মে ১২, ২০২০
0
ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক:

দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের পরীক্ষা কমেছে, সেইসঙ্গে কমেছে কোভিড-১৯ রোগে শনাক্ত রোগীর সংখ্যা। নতুন করে শনাক্ত হয়েছে ৯৬৯ জন এবং মারা গেছে ১১ জন। সুস্থ হয়েছে ২৪৫ জন।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ৬ হাজার ৮৪৫টি। নমুনা পরীক্ষা করেছি ৬ হাজার ৭৭৩টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৯৬৯ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ১৬ হাজার ৬৬০ জন।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১১ জন। আমাদের এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ২৫০ জন। ১১ জনের মধ্যে পুরুষ ৭ জন, নারী ৪ জন। ঢাকা সিটির মধ্যে ৫ জন, নারায়ণগঞ্জে একজন এবং নরসিংদীতে একজন। চট্টগ্রাম বিভাগে একজন এবং সিলেট বিভাগে একজন।’

তিনি আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় আমাদের সুস্থ হওয়ার তালিকায় আছে ২৪৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ১৪৭ জন।’

এর আগে সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ১ হাজার ৩৪ জন, মৃত্যু হয় ১১ জনের। তার আগের দিন রোববার শনাক্ত হয় ৮৮৭ জন, মারা যায় ১৪ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

LEAVE A REPLY