অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলামের মুক্তি দাবী – জিয়া পরিষদের

আপডেট: জানুয়ারি ১৫, ২০২২
0

বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মণ্ডলীর সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি, ঢাবি বিজ্ঞান অনুষদের বারবার নির্বাচিত সাবেক ডিন, ঢাবি’র সাবেক অধ্যাপক,রোকেয়া হলের সাবেক প্রভোস্ট, ঢাবি রসায়ন বিভাগের সাবেক চেয়ারম্যান, ঢাবি’র সিন্ডিকেট ও সিনেট সদস্য প্রফেসর ড. তাজমেরী এস এ ইসলামকে ঢাকার উত্তরা পশ্চিম থানায় দায়েরকৃত একটি মিথ্যা ও সাজানো মামলায় জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরন করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ‘জিয়া পরিষদ’ এর চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস ও মহাসচিব প্রফেসর ড. মোঃ এমতাজ হোসেন ।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ক্ষমতাসীন অবৈধ আওয়ামী সরকার ক্ষমতার মসনদ ধরে রাখার জন্য দেশের সাধারণ জনগণের ন্যায় বুদ্ধিজীবী ও পেশাজীবীদেরও নির্যাতনের পথ বেছে নিয়েছে । ক্ষমতাসীনদের একটাই উদ্দেশ্য যারাই দুর্নীতি, নির্যাতন, লুটপাট, ভোটাধীকার হরণ ও মাননাধীকার লঙ্ঘনের বিরুদ্ধের ও সত্যের পক্ষে কথা বলবে তাদের মুখ বন্ধ করে দেওয়া । বিশেষ করে বিরোধী দল ও ভিন্ন মতের মানুষদের দমন ও নির্যাতন করা । একারনেই এই সরকার বিরোধীদল ও মত দমনে জুলুম-নির্যাতন, মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের একজন খ্যাতিমান সাবেক শিক্ষক অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলামকে মিথ্যা মামলায় গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে।

নেতৃদ্বয় আরও বলেন, পৃথিবীর ইতিহাসে কোন স্বৈরশাসকই অত্যাচার, নির্যাতন করে বেশীদিন টিকে থাকতে পারেনি । ঠিক একই ভাবে এদেশের জনগণ শত বাধা, শত নির্যাতন, শত হামলা-মামলা উপেক্ষা করে একদিন এই দুঃশাসনের অবসান ঘটাবে, সেই দিন বেশী দূরে নই ।

নেতৃদ্বয় অবিলম্বে অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবী করেন ।