অবিলম্বে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে মুক্তি দিন : লেবার পার্টি

আপডেট: জুলাই ৭, ২০২১
0

দীর্ঘদিন যাবৎ মিথ্যা ও হয়রানী মুলক মামলায় কারাগারে আটক বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সাবেক সভাপতি, প্রখ্যাত সাংবাদিক নেতা, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন গাজীর নিঃশর্ত মুক্তির দাবী জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান।

আজ (বুধবার) লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত সাক্ষরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, নিজস্ব কর্মস্থল সংবাদপত্র অফিস থেকে দেশবরেণ্য সাংবাদিক নেতাকে তুলে নিয়ে যাওয়ার ঘটনা ইতিহাসে নজিরবিহীন। সরকারের এই ধরনের নিপীড়নের নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। সাংবাদিকদের অধিকার আদায়ের সংগ্রামী এই নেতাকে অন্যায়ভাবে গ্রেফতার ও কারাগারে আটকে রাখার ঘটনা প্রমাণ করে যে, সরকার সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী নয়, বরং গণমাধ্যমের স্বাধীনতা হরণ এবং বিরোধী মত দমন করাই সরকারের প্রকৃত উদ্দেশ্য।

নেতৃদ্বয় বলেন, একজন বীর মুক্তিযোদ্ধা ও শীর্ষ সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী নানা শারীরিক অসুস্থ্যতা নিয়ে কারাগারে চিকিৎসা থেকে বঞ্চিত রয়েছেন। সরকার একদিকে মুক্তিযুদ্ধের শ্লোগান দিচ্ছে, অন্যদিকে বিরোধীমতের মুক্তিযোদ্ধা ও গণমাধ্যম কর্মীদের মুখে তালা দিতে গ্রেফতারের নির্যাতন নিপীড়নের পথ বেছে নিচ্ছে। সরকারের দুঃশাসন ও অত্যাচারের বিরুদ্ধে সাংবাদিক সমাজসহ দেশবাসীকে সোচ্চার হওয়ার উদাত্ত আহ্বান জানিয়ে নেতৃদ্বয় বলেনম বর্তমান দুঃশাসনের অবসানের জন্য দল-মত নির্বেশেষে সবাইবে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নাই।

নেতৃদ্বয়, অবিলম্বে কারাগারে অসুস্থ্য সাংবাদিক নেতা বীর মুক্তিযোদ্ধা রুহুল আমীন গাজীর মিথ্যা ও হয়রানী মুলক মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবী জানান। বিজ্ঞপ্তি