অবৈধ সরকার রাষ্ট্রায়ত্ব আর্থিক প্রতিষ্ঠানগুলো লুটপাটের পর এবার বেসরকারি প্রতিষ্ঠান লুটে নিচ্ছে — হাসান সরকার

আপডেট: জুন ৩, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর।। বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, আওয়ামী লীগ অবৈধ উপায়ে ক্ষমতায় আসার পর যেভাবে দেশের অর্থ সম্পদ লুটপাট করছে তা যুদ্ধকালীন কোনো শত্রুবাহিনীও করে না।

তিনি বলেন, এই অবৈধ সরকার রাষ্ট্রায়ত্ব আর্থিক প্রতিষ্ঠানগুলো লুটেপুটে খাওয়ার পর এবার অত্যন্ত সুকৌশলে বেসরকারি প্রতিষ্ঠানগুলোর তহবিলও হাতিয়ে নিচ্ছে। দেশের সম্পদ বিদেশে পাচার করে অর্থনৈতিক সংকট তৈরি করেছে। অবৈধভাবে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে দেশের সাংবিধানিক সব প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে।
তিনি এ অবস্থায় গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করে দেশ রক্ষার আন্দোলনে কাপনের কাপড় করে রাজপথে নামার জন্য বিএনপি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সততা ও সাহসিকতাই আমাদের এ আন্দোলনের অনুপ্রেরণা।

শনিবার দুপুরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এবং বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনায় টঙ্গী পশ্চিম থানা স্বেচ্ছাসেবক দল আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে হাসান উদ্দিন সরকার এসব কথা বলেন। টঙ্গী বড় দেওড়ায় আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে টঙ্গী পশ্চিম থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রাতুল আহমেদ ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, গাজীপুর মহানগর বিএনপি নেতা আফজাল হোসেন কায়সার, মো. আক্তারুজ্জামান, রাকিব উদ্দিন সরকার পাপ্পু, অ্যাডভোকেট আব্দুস সালাম শামিম, ভিপি আশরাফ হোসেন টুলু, সৈয়দ হাসান জুন্নুরাইন সোহেল, ভিপি জয়নাল আবেদীন তালুকদার, শেখ মো. আলেক, মহানগর যুবদলের আহ্বায়ক সাজেদুল ইসলাম, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাহাদাাত হোসেন শাহিন প্রমুখ।

এদিকে শনিবার বিকেলে গাজীপুর জেলা যুবদল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপরক্ষে দু:স্থদের মাঝে বস্ত্রবিতরণ করেছে। এর আগে নগরীর রাজবাড়ি রোডস্থ বিএনপির দলীয় কার্যালয় প্রঙ্গণে জেলা যুবদলের আহবায়ক আতাউর রহমান মোল্লাহর সভাপতিত্বে এবং সদস্য সচিব এড. রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা যুবদল নেতা নাজিম সরকার, কারী সিরাজুল ইসলাম, এমারত হোসেন মুসল্লি, হাসানুর রহমান জুয়েল, জাহাঙ্গীর সিকদার, আজাহারুল ইসলাম নাঈম, বেলায়েত হোসেন মোড়ল, মাহমুদ হাসান রনি, রাকিবুল ইসলাম, মোবাশ্বেরিন জুয়েল, নাসিমা আক্তার প্রমুখ।

###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
০৩/০৬/২০২৩ ইং