আইএমএএস এশিয়ান কুমিতে বাংলাদেশ জাতীয় দলের পক্ষে বিজিবি’র খেলোয়াড়দের অসাধারণ ক্রীড়া নৈপুণ্য

আপডেট: জুন ২৬, ২০২২
0

আইএমএএস এশিয়ান কুমিতে (মার্শাল আর্ট) প্রতিযোগিতা-২০২২ এ বাংলাদেশ জাতীয় দলের পক্ষে বিজিবি’র খেলোয়াড়দের অসাধারণ ক্রীড়া নৈপুণ্য

ভারতের রাজস্থান, জয়পুরে অনুষ্ঠিত আইএমএএস এশিয়ান কুমিতে (মার্শাল আর্ট) প্রতিযোগিতা-২০২২ এ বাংলাদেশ জাতীয় দলের সদস্য হিসেবে অসাধারণ ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর খেলোয়াড়গণ।

গত ১২-১৪ জুন ২০২২ তারিখ পর্যন্ত ভারতের রাজস্থান, জয়পুরে ‘‘আইএমএএস এশিয়ান কুমিতে (মার্শাল আর্ট) প্রতিযোগিতা-২০২২’’ বাংলাদেশ, ভারত ও নেপালের মধ্যে অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিযোগিতায় বাংলাদেশ জাতীয় দল ০৩টি স্বর্ণ, ০৪টি রৌপ্য এবং ০২টি তাম্রসহ সর্বমোট ০৯টি পদক পেয়ে দলগত রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। তন্মধ্যে বাংলাদেশ জাতীয় দলের সদস্য হিসেবে বিজিবি’র খেলোয়াড়গণ ০৬ টি ওজন শ্রেণীতে অংশগ্রহণ করে (-)৮৪ কেজি ওজন শ্রেণীতে নায়েক মো: নূর হোসেন ০১টি স্বর্ণ, (-) ৭৫ কেজি ওজন শ্রেণীতে সিপাহী মো: আলমগীর হোসেন ০১টি স্বর্ণ, (-) ৫৫ কেজি ওজন শ্রেণীতে সিপাহী মো: জামিল আক্তার রতন ০১টি স্বর্ণ পদক অর্জন করে। এছাড়া (-)৬৭ কেজি ওজন শ্রেণীতে সিপাহী মো: শাহীন আলী ০১টি রৌপ্য, (-) ৬০ কেজি ওজন শ্রেণীতে সিপাহী মো: রুহুল আমিন ০১টি রৌপ্য, (+) ৮৪ ওজন শ্রেণীতে সিপাহী মো: মেহেদী হাসান ০১টি তাম্র এবং ০১টি একক কাতায় সিপাহী মো: মোজাম্মেল হক ০১টি রৌপ্যসহ সর্বমোট ০৭টি পদক অর্জন করে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ, এসপিপি, এনএসডব্লিসি, এএফডব্লিউসি, পিএসসি ভারতের জয়পুরে অনুষ্ঠিত আইএমএএস এশিয়ান কুমিতে (মার্শাল আর্ট) প্রতিযোগিতায় ক্রীড়া নৈপুণ্য প্রদর্শনকারী ও পদক বিজয়ী বিজিবি’র খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন। তিনি আন্তর্জাতিক ক্রীড়া পরিমন্ডলে দেশের পক্ষে অসাধারণ নৈপুণ্য প্রদর্শনের জন্য বিজিবি খেলোয়াড়দের ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও তিনি খেলোয়াড়দের দলগত সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রেখে ভবিষ্যতে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে অধিকতর সাফল্য অর্জনের প্রচেষ্টা অব্যাহত রাখার ব্যাপারে সকল খেলোয়াড় ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দকে নির্দেশনা প্রদান করেন।