আওয়ামী লীগকে সসম্মানে বিদায় নিতে বললেন মির্জা ফখরুল

আপডেট: জানুয়ারি ২১, ২০২৩
0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেছেন, সসম্মানে ক্ষমতা থেকে বিদায় নিন। তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যথায় জনগণ আপনাদের বিদায় করে দিবে।

শনিবার সকালে ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যলায়ের সামনে অসহায়-দুস্থ্যদের মাঝে শীতবস্ত্র বিতরণের পূর্বে দেয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আপনারা বিদায় না নিলে যেভাবে আইয়ুব খানকে বিদায় করেছে, এরশাদকে বিদায় করেছে, সেভাবে আপনাদেরকেও বিদায় করে দেবে জনগণ।

তিনি বলেন, আমরা আগে কেয়ারটেকার সরকারের অধীনে ভোট দিয়েছি, সেখানে কোনো গণ্ডগোল হয়নি। কখনো বিএনপি জিতেছে, কখনো আওয়ামী লীগ জিতেছে। কিন্তু এখন আওয়ামী লীগ নিজেদের অধীনে ভোট করে। কারণ, বার বার তাদেরকেই জিততে হবে।

তিনি অভিযোগ করেন, এখন আবার ইভিএম নামের একটা মেশিন বের করেছে। যাতে ভোট দিবেন ধানের শীষে আর তা চলে যাবে নৌকায়। এ মেশিনে ভোট দিলে একটা কাগজ দেয়ার কথা। কিন্তু সেটি দেয়া হবে না। ফলে আপনি কোথায় ভোট দিলেন তার ডকুমেন্ট থাকবে না।

মির্জা ফখরুল বলেন, ‘আগে স্লোগান ছিল আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব। এখন আওয়ামী লীগ নতুন স্লোগান চালু করেছে, আমার ভোট আমি দেব, তোমার ভোটও আমিই দেব। আমরা পরিস্কারভাবে বলছি, জনগণকে নিয়ে এসব মশকরা চলবে না’।

তিনি বলেন, আমরা সমস্ত জনগণ, রাজনৈতিক দলগুলোকে নিয়ে যে যুগপৎ আন্দোলন শুরু করেছি তাতে জয়লাভ করলে একটি জাতীয় সরকার গঠন করা হবে। যে সরকারে সব রাজনৈতিক দলের প্রতিনিধি থাকবে। আমরা যে সাতাশটি প্রস্তাব দিয়েছি তা সে সরকার বাস্তবায়ন করবে।

মির্জা ফখরুল আরো বলেন, আমরা পঞ্চাশ বছর আগে যে লক্ষ্য নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলাম তা হলো, দেশের গণতন্ত্রের জন্য। যেখানে দেশের মালিক হবে জনগণ। এখানে সবার মান অধিকার হবে। জজ ব্যারিস্টারের যে অধিকার, সাধারণ জনগণেরও সেই অধিকার হবে। কিন্তু আওয়ামী লীগ সব নষ্ট করে দিয়েছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি ওবায়দুল্লাহ্ মাসুদ, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক জাফুরুল্লাহ্ চৌধূরী, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, দফতর সম্পাদক মামুন অর রশিদ প্রমুখ। বক্তব্য শেষে বিএনপি মহাসচিব কয়েক শ’ দারিদ্র মানুষের হাতে শীতবস্ত্র তুলে দেন।