আজ ঢাকাসহ দেশের সকল মহানগরে পদযাত্রা করবে বিএনপি

আপডেট: মে ২৩, ২০২৩
0

ঢাকাসহ দেশের সব মহানগরে পদযাত্রা করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। মঙ্গলবার এ পদযাত্রা কর্মসূচি পালন করা হবে। ঢাকার বাইরে মহানগরগুলোতে দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের ১০ দফাসহ দলীয় নেতাকর্মীদের গ্রেফতার, হয়রানি, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ ও অন্যান্য জনগুরুত্বপূর্ণ দাবিতে এই কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি।

বিএনপির কেন্দ্রীয় দফতরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা উত্তর বিএনপির উদ্যোগে আয়োজিত পদযাত্রাটি গাবতলীর বাগবাড়ী আইএফআইসি ব্যাংকের সামনে শুরু হবে। এটি সেখান থেকে টেকনিক্যাল ও কল্যাণপুর বাসস্ট্যান্ড হয়ে শ্যামলী শিশুমেলার বাম পাশ দিয়ে জাতীয় অর্থোপেডিক হাসপাতালের সামনে দিয়ে ৬০ ফিট রাস্তা পর্যন্ত যাবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত পদযাত্রাটি ধানমন্ডির বাংলাদেশ মেডিক্যাল থেকে শুরু হবে। এটি সাতমসজিদ রোড, রাইফেল স্কয়ার হয়ে ঢাকা সিটি কলেজ, সায়েন্স ল্যাব, বাটা সিগন্যাল ও কাঁটাবন মসজিদ পর্যন্ত যাবে। এতে প্রধান অতিথি থাকবেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

দুটি পদযাত্রাই বেলা আড়াইটায় শুরু হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। দলটি একই দাবিতে চার পর্বে সারাদেশের সব জেলা ও মহানগরে জনসমাবেশের কর্মসূচিও দিয়েছে। এরই মধ্যে দুই পর্বে ৪৫ সাংগঠনিক জেলায় এ কর্মসূচি পালন করেছেন তারা।