আজ দেশব্যাপী বিএনপির সমাবেশ; নয়া পল্টনে নেতা-কর্মীদের ভিড়

আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩
0

নিজস্ব প্রতিবেদক:
যুগপৎ আন্দোলনের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ বুধবার (২৫ জানুয়ারি) সারাদেশে জেলা ও মহানগরে সমাবেশ করবে বিএনপি। ইতিমধ্যেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ উপলক্ষে জমায়েত শুরু হয়েছে নেতা-কর্মীদের।

গণতন্ত্র পুনরুদ্ধারসহ ১০ দফা দাবিতে দেশব্যাপী এই কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন দলের কেন্দ্রীয় নেতারা।

দলীয় সূত্র জানিয়েছে, বুধবার দুপুর ২টায় রাজধানী নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সমাবেশ করবে দলটির। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস ও বেগম সেলিমা রহমান।

এছাড়া কেন্দ্রীয় এ কর্মসূচির আওতায় প্রতিটি বিভাগে উপস্থিত থাকবেন দলের কেন্দ্রীয় নেতারা। এরমধ্যে বরিশালে থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চট্টগ্রাম থাকবেন স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, রাজশাহী থাকবেন স্থায়ী কমিটির ইকবাল হাসান মাহমুদ টুকু, গাজীপুর থাকবেন ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কুমিল্লায় থাকবেন ভাইস চেয়ারম্যান মো: শাহজাহান, সিলেটে থাকবেন ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেন।

এছাড়া ময়মনসিংহে থাকবেন ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, রংপুরে থাকবেন ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান, খুলনায় থাকবেন ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, নারায়ণগঞ্জে থাকবেন যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এবং ফরিদপুরে থাকবেন যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল।

গত ১৬ ডিসেম্বর গণ মিছিল থেকে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন। আজকের এই সমাবেশ থেকে পরবর্তী আরো গুরুত্বপূর্ণ কর্মসুচি ঘোষণা করা হবে বলে জানা গেছে।