আপনারা পালিয়ে যান, আমরা পালাই না : সাবেক এমপি গিয়াসউদ্দিন

আপডেট: মার্চ ২৬, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, নারায়ণগঞ্জে অনেকে অনেক কথা বলে। আমাদের দলের পক্ষ থেকে এতদিন জবাব দিতে পারত না। এখন আমরা জবাব দিচ্ছি কারন আমাদের সাহস আছে। আমরা মানুষকে ভালবাসি তাদের কল্যানে কাজ করি। খারাপ মানুষরা চোখ রাঙায়। তাদের চোখ রাঙানি ভয় পাই না। খারাপ মানুষদের বিরুদ্ধে তো আমরা সবসময় লড়াই করেছি। সেই ছাত্র জীবন থেকে খরাপ মানুষদের বিরুদ্ধে লড়াই করছি। মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধ করেছি। পাকিস্তানি হানাদারদের ভয় পাইনি আর আপনারা কোথা থেকে আসছেন অর্থ সম্পদ লুট করে চোখ রাঙিয়ে কথা বলেন যে আপনাদের ভয় পাবো।

রোববার (২৬ মার্চ) বিকেলে সিদ্ধিরগঞ্জে স্বাধীনতা দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আলোচনা সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন তিনি।
শামীম ওসমানকে উদ্দেশ্য করে সাবেক এমপি গিয়াস উদ্দিন বলেন, আপনারা মানুষ থেকে পালিয়ে বেড়ান। ২০০১ সাল থেকে ২০০৭ পর্যন্ত বিএনপি ক্ষমতায় ছিল। তখন পার্লামেন্ট মেম্বার ছিলাম। এত বছর যাবৎ আপনারা নারায়ণগঞ্জ ছেড়ে চলে গেছেন। আমরা যাইনি। মামলা দেন হামলা করেন জেলে যাই আবার ফিরে নিজের ঘরেই আসি। আপনারা অন্য জায়গায় চলে গিয়েছিলেন। আমরা তো কোথাও যাইনি। মানুষের ভোটে নির্বাচিত না হয়েই জনগণের নেতা হতে চান। জনগণ এসকল বসন্তের কোকিলদের চেনে। আপনারা বসন্তের কোকিল হয়ে থাকেন। আমরা নারায়ণগঞ্জের মানুষদের ছেড়ে কোথাও যাবো না।
সরকারের উন্নয়ন প্রসঙ্গে গিয়াসউদ্দিন বলেন, কী উন্নয়ন করেছেন জনগণ দেখে। সামান্য বৃষ্টি হলে ডিএনডির মানুষ ঘর থেকে বের হতে পারে না। বলে অনেক উন্নয়ন করেছেন। ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বেগম খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিলেন আমরা আদমজী বন্ধ করে এখানে ইপিজেড করেছি। এই অবদান কার, বিএনপি সরকারের। আপনারা নারায়ণগঞ্জে একটা উন্নয়ন দেখান। রাস্তার জন্য টাকা আসে পার্সেন্টেজ আগেই নিয়ে যান। আমরা খবর পাই ঠিকাদারদের কাছ থেকে।
আমি বলেছি যে দল ক্ষমতায় এ দলে ভাল মানুষও আছে খারাপ মানুষও আছে। যারা খারাপ তারা অত্যাচার করছে লুন্ঠন করছে। যারা ভাল মানুষ আছে, তারা তাদের মোকাবিলা করতে পারছে না। আমি আবার বলতে চাই যারা ভাল দলের আছেন যারা খারাপ তারা এত অন্যায় করেছে যে তাদের পাপের বোঝা ভারি হয়ে গেছে। বিদায়ের ঘন্টা বেজে গেছে। বিদায়ের বেলায় এই অসৎ মানুষদের কথায় আপনারা পা দিবেন না। সময় খুব খারাপ আসছে। যারা অর্থ লুট করেছে তারা আসুন মোকাবিলা করুক। আপনারা আসবেন না। শেষ সময়ে আপনারা এসে বিপথগামী হবেন না। ভাল মানুষের মূল্য সবসময় থাকে। খারাপ মানুষের মূল্য সাময়িক সময়ের জন্য। এখন সতর্ক হয়ে চলুন। আমাদের আন্দোলন সংগ্রামে আপনারা অংশগ্রহণ করতে না পারেন, এটার বিরোধীতা করবেন না। একদিন আমরা সেটা বিবেচনা করবো।
আমাদের বক্তব্য ভুল ভাবে ব্যাখ্যা করা হয়। আমরা বলিনি যারা শাসকদলে ভাল তারা এ সরকারকে ক্ষমতা থেকে বিদায় চায়। এটা আমরা বলিনি। আমরা বলেছি ভাল মন্দ সব দলে আছে। ভাল যারা তারা খারাপদের সাথে পেরে উঠছে না। সে কথা এখনও বলি, বারংবার বলবো।
তিনি আরো বলেন, প্রশাসনকে নিরপেক্ষ ভাবে জনগণের বন্ধু হিসেবে কাজ করতে দিন। জনগণের শত্রু বানিয়ে প্রশাসনকে ধ্বংস করে দিবেন না। প্রশাসনের মান সম্মান ভুলুন্ঠিত করবেন না।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ২৬-০৩-২০২৩