আবারও হারল মেসিহীন বার্সা

আপডেট: অক্টোবর ৩, ২০২১
0
ছবি সংগৃহীত

ওয়ান্দা মেত্রোপলিতানোয় শনিবার দিবাহত রাতে স্প্যানিশ লা লিগায় বার্সেলোনাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হয়ে গোলটি করেছেন লুইস সুয়ারেজ ও থমাস লেমার। ম্যাচের ২৪ মিনিটে লেমারকে দিয়ে গোল করান সুয়ারেজ। আর ৪৪ মিনিটে নিজে বল জালে জড়ান এ উরুগুইয়ান কিংবদন্তি।

নিজের সাবেক ক্লাব বার্সাকে হারিয়ে কোচ রোনাল্ড কোম্যানের উপর কয়েকদিন ধরে যে অমানসিক চাপ যাচ্ছে তা আরও বাড়িয়ে দিলেন সুয়ারেজ। শুধু যে চাপ বাড়ালেন তা নয়, এ মৌসুমের আগের মৌসুমে কোম্যান তাকে যে ভাবে ছুঁড়ে ফেলে দিয়ে মূলত নিজ পায়ে কুড়াল মেরেছেন সেটিও বুঝিয়ে দিলেন।

সুয়ারেজ মূলত কোম্যানকে মনে করিয়ে দিয়েছেন কীভাবে একটি ফোন কলেই তার বার্সা ক্যারিয়ারের ইতি টেনে দিয়েছিলেন কোম্যান

তাছাড়া ঝোপ বুঝতে পরে কোম্যানের ওপর কোপও মেরেছেন তিনি। মানে তাকে কোম্যান যেভাবে অপদস্ত করেছিল সেটির জবাব দিয়েছেন সুয়ারেজ গোল উদযাপন করে। বার্সার বিপক্ষে গোল করার পর নিজের গোলটি তিনি উদযাপন করেন, কাউকে ফোন করছেন এমন ভঙ্গিতে। এর মাধ্যমে সুয়ারেজ মূলত কোম্যানকে মনে করিয়ে দিয়েছেন কীভাবে একটি ফোন কলেই তার বার্সা ক্যারিয়ারের ইতি টেনে দিয়েছিলেন কোম্যান।

এ ছাড়া সুয়ারেজ ম্যাচ শেষে বলেছেন বার্সাকে হারিয়েও তিনি উদযাপন করেননি। কারণ, বার্সার প্রতি তার আলাদা ভালোবাসা আছে। এই কথার মাধ্যমে মূলত কোম্যানের উপর সমর্থকদের তাতিয়ে দিলেন সুয়ারেজ। কারণ, এখন স্বাভাবিকভাবেই বার্সা সমর্থকরা বলবে, সুয়ারেজ থাকলে দলের অবস্থা অন্তত এত খারাপ হত না।

সব প্রতিযোগিতা মিলিয়ে আতলেতিকোর বিপক্ষে টানা ৫ ম্যাচ জয়শূন্য রইলো বার্সেলোনা, এর তিনটিতেই পরাজয়। এর মধ্যে লা লিগায় ৪ ম্যাচে দুটি করে হার ও ড্র। আর ২০২১ স্প্যানিশ সুপার কাপের ফাইনালে ৩-২ গোলে হেরেছিল কাতালান ক্লাবটি।