আমাকে বাঁচাও মা : গুলিবিদ্ধ আবুজরের আকুতি

আপডেট: আগস্ট ২, ২০২৪
0

আবুজর (২৫) পেশায় একজন গাড়িচালক। মালিকের গাড়ি চালিয়ে যে বেতন পেতেন তাই দিয়ে মাকে নিয়ে ছোট্ট সংসার চলতো তার। কোটা কী জানতেনই না তিনি।

জানা গেছে, শুক্রবার (১৯ জুলাই) খালার সাথে দেখা করতে বাসা থেকে বেরিয়ে ছিলেন আবুজর। কোটা সংস্কার আন্দোলন ঘিরে বসুন্ধরা এলাকায় পুলিশের সাথে আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হন শিশু বয়সে পিতৃহারা আবুজর। ৯ দিন পর মারা যান পেটে গুলিবিদ্ধ গুরুতর আহত আবুজর। মৃত্যুর আগে আবুজর মা সুফিয়া বেগমকে বলেন, মাগো কষ্ট করে হলেও আমাকে বাঁচাও ‘মা’। মৃত্যুর পথযাত্রী ছেলের এই আকুতি মমতাময়ী মায়ের বুকে যেন সেল হয়ে বিঁধে ছিল।

আরো জানা গেছে, ছেলেকে বাঁচাতে ঋণ করে চিকিৎসার ব্যবস্থা করেছেন অসহায় মা সুফিয়া বেগম। নিহত গাড়িচালক আবুজর ইসলাম জামালপুর জেলার মেলান্দহ উপজেলার শ্যামপুর ইউনিয়নের পশ্চিম শ্যামপুর এলাকার মৃত তাঁরা মিয়ার ছেলে। ঢাকার বসুন্ধরা এলাকায় গুলিবিদ্ধ হওয়ার পর তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।
সেখানে তার দু’বার অপারেশন করা হয়। অবস্থার অবনতি হলে তাকে মেট্রোপলিটন সেন্ট্রাল হাসপাতালে পাঠানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২৭ জুলাই) কোটা না বুঝার এই গাড়িচালক আবুজর ইসলাম পৃথিবীর মায়া ত্যাগ করেন।

রোববার (২৮ জুলাই) পশ্চিম শ্যামপুর এলাকার পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

আবুজরের মা সুফিয়া বেগম বিলাপ করে বলেন, মরার আগে আমার বুকের ধন আমাকে কইছিল মাগো। কষ্ট করে হলেও আমাকে বাঁচাও মা।