আ’লীগের নেতাকর্মীর জন্যই বাংলাদেশের ভিসা নিষেধাজ্ঞা এড ঃ সাখাওয়াত

আপডেট: জুন ৫, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, আজকে শেখ হাসিনা বলেন তিনি নাকি আটলান্টিক মহাসাগর পাড়ি দিবেন না। পাড়ি দিবেন না আপনার সকল টাকা তো আমেরিকা।
আপনার তো বুক জ্বলে যাচ্ছে কারণ আপনার ছেলে তো আমেরিকা প্রবেশ করতে পারছে না। লক্ষ লক্ষ কোটি কোটি টাকা ওই দেশের ব্যাংকে আছে। ডলার করে আপনারা সেখানে রেখেছেন। এগুলা আনতে পারবেন না আমেরিকার সরকার সেগুলো অবশ্যই তো করবেন।
আজকে দেখলাম আমেরিকার মতন কানাডাও ঠিক একই পথ অবলম্বন করছে। শুধু কানাডা নয় সকল গণতান্ত্রিক দেশ ঐক্যবদ্ধভাবে সরকারের বিরুদ্ধে ও তাদের সকল অপকর্মের বিরুদ্ধে ব্যবস্থা নিবে।
আজকে বাংলাদেশের মানুষের মনে অনেক ব্যথা লেগেছে। আওয়ামী লীগের এক দুই লাখ নেতাকর্মীর জন্যই আজকে বাংলাদেশের ভিসা নিষেধাজ্ঞা এসেছে।
নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র আওতাধীন বন্দর উপজেলা বিএনপির অন্তর্গত মদনপুর ইউনিয়ন বিএনপি’র দ্বি- বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন। রোববার (৪ মে) সন্ধ্যায় মদনপুর ইউনিয়নের দেওয়ানভাগ এলাকায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।
তিনি বলেন, আজকে আওয়ামী লীগ দেশের দুর্ভিক্ষ তৈরি করে দিয়েছে। তারা ১০ টাকা কেজি দরে চাল খাওয়াবে , ঘরে ঘরে চাকরি দিবে বলে আল্লাহর নাম নিয়ে তসবি গুনে গুনে তারা ক্ষমতায় এসেছিল।
ক্ষমতায় এসে কিন্তু তাদের চরিত্র পাল্টিয়ে গেছে। আজকের দেশে দুরবস্থা। জনগণ বাজারে গেলে কাঁদে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি। অথচ ১৫ ই আগস্ট আসলে আগে লিখত যে কাঁদো বাঙালি কাঁদো কার জন্য শেখ মুজিবুর রহমানের জন্য কাঁদো।
এখন আর বাঙালিকে কাঁদতে আর ব্যানার বানাতে হয়না হয় না। আজকে জনগণ বাজারে গেলে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি দেখলে এমনিতেই কাঁদে। আজকের শ্রমিকের বেতন বাড়ে নাই চাকরিজীবীদের বেতন বাড়েনি।
আওয়ামী লীগের প্রধানমন্ত্রী থেকে শুরু করে মন্ত্রী এমপি ও নেতাকর্মীদের দুর্নীতির কারণে আজকে বাজারের এই দুরবস্থা। সকল টাকা তারা বিদেশে পাচার করে দিয়েছে।
তিনি আরও বলেন, আজকে যারা আওয়ামী লীগের সাধারণ নেতাকর্মী আছে তারাও কিন্তু আজকে এমপি মন্ত্রীদের প্রতি মনঃক্ষুণ্ণ। আজকে পুলিশ ছাড়া রাস্তায় বের হন সাধারণ মানুষ দেখবেন আপনাদের পোশাক ছিড়ে ফেলছে।
আমরা একটা কথাই বলতে চাই এই বাংলাদেশে শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না। আর এদেশের মানুষ তা হতে দিবে না। ২০১৪ সাল এবং ১৮ সালের শেখ হাসিনা আপনি যে নির্বাচন দেখেছেন সেই নির্বাচন আর এ দেশের জনগণ আপনাকে করতে দিবে না। কারণ ভোট হয় দিনের বেলা আপনি আগের দিন রাতেই তা করে ফেলেন।
একথা গুলো কিন্তু আগে বিদেশীরা বিশ্বাস করত না এখন কিন্তু তারা বিশ্বাস করতে শুরু করেছে। সুতরাং আপনার আর ভয় পাবেন না। এই সরকারকে একটু ধাক্কা দিলেই পড়ে যাবে। বিএনপির গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী। ইনশাল্লাহ গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে দেশের জনগণকে নিয়ে এই সরকারের পতন ঘটাব।
সম্মেলন শেষে মামুন ভূঁইয়াকে সভাপতি ও শাহিন শাহ্ মিঠুকে সাধারণ সম্পাদক, মো. শাহজাহান ভূঁইয়াকে সিনিয়র সহ-সভাপতি এবং মো. বাবুল শেখকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও নাজমুল হককেসাংগঠনিক সম্পাদক করে মদনপুর ইউনিয়ন বিএনপির কমিটি ঘোষণা করেন মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।
মদনপুর ইউনিয়ন বিএনপির সমন্বয়ক মামুন ভূঁইয়ার সভাপতিত্বে ও সহ- সমন্বয়ক শরীফুল ইসলাম শরীফের সঞ্চালনায় প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ফতেহ রেজা রিপন, বিশেষ অতিথি মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক, আনোয়ার হোসেন আনু, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ডা.মজিবুর রহমান, হুমায়ূন কবির, বন্দর উপজেলা বিএনপি’র আহ্বায়ক মাজহারুল ইসলাম হিরণ,নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানা, বন্দর থানা বিএনপি’র আহ্বায়ক নুর মোহাম্মদ পনেছ, সদস্য সচিব নাজমুল হক রানা।
এছাড়াও আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল,বিএনপি নেতা কাউন্সিলর শাহেন শাহ্ আহম্মেদ, বন্দর উপজেলা বিএনপি’র মহিউদ্দিন শিশির, হারুন অর রশিদ লিটন, শাহাদুল্লাহ মুকুল, শাহিন আহমেদ, তারা মিয়া, জাহিদ খন্দকার, শাহিন শাহ্ মিঠু, বন্দর থানা বিএনপি’র যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান বাদল, নাছির উল্লাহ্ টিপু, ইকবাল হোসেন, সোহেল খান বাবু, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ সেলিম, নাজমুল হক, মাকিত মোস্তাকিম শিপলু প্রমুখ।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ০৫-০৬-২০২৩