আ’লীগ নেতা মিজানের স্ত্রী মনি রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী

আপডেট: জুন ২৩, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক:
মোহাম্মদপুর থানা আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান মিজানের স্ত্রী মনি রহমানের আজ প্রথম মৃত্যুবার্ষিকী। গত বছরের এইদিনে (২৪ জুন) ঢাকার ইউনাইটেড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিই)তে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এর আগে তার মরহুমার স্বামী জনপ্রিয় নেতা হাবিবুর রহমান মিজান দুদকের একটি মামলায় গ্রেপ্তার হন। এতে মানষিকভাবে ভেঙ্গে পড়েন মনি রহমান। আর তখন থেকেই অসুস্থ হয়ে পড়েন। শেষে চিকিৎসাধীন অবস্থায় মাত্র ৫৫ বছর বয়সে তিনি ইহকাল ত্যাগ করেন।
মরহুমার স্বামী হাবিবুর রহমান মিজান মোহাম্মদপুর থানা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক। এছাড়া ঢাকা সিটি কর্পোরেশনের (ডিসিসি) সাবেক ৪৫ নং ওয়ার্ডের একাধিকবারের নির্বাচিত কাউন্সিলর ছিলেন। আওয়ামীলীগের ত্যাগী নেতা হিসেবে পরিচিত মিজান বিএনপি ও স্বৈরাচার এরশাদ সরকারের পতনের লক্ষ্যে আন্দোলনে নেতৃত্ব দিয়ে রাজপথ কাঁপিয়েছেন। আন্দোলন করতে গিয়ে বিভিন্ন সময় ওই সব সরকারের রোষানলের শিকার হন। পলাতকও থাকতে হয়েছে তাকে বছরের পর বছর। এত কিছুর পরেও স্ত্রী মনি রহমান সব সময় স্বামীকে সাহস জুগিয়েছেন।

নিজে কষ্ট করলেও স্বামীর পছন্দের রাজনৈতিক দল আওয়ামীলীগ কর্মীদের জন্য মিনু রহমান ছিলেন অত্যন্ত নিবেদিত প্রাণ। দলের প্রয়োজনে সাধ্যমতো সহযোগিতা করেছেন। দলীয় নেতা-কর্মীদের প্রয়োজনে মনি রহমানের ঘরের দরজা খোলা থাকতো সর্বদা। স্থানীয় অধিকাংশ নেতা-কর্মীদের রান্না হতো মিনু রহমানের ঘরে। যে কারনে স্বামীর মতোই মনি রহমানও কর্মীদের কাছে অত্যন্ত প্রিয় হয়ে ওঠেন।

বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে তিনি যুক্ত ছিলেন। মরহুমার স্বজনেরা জানান, দুদকের এক মামলায় গ্রেফতার হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন হাবিবুর রহমান মিজান। মিনু রহমানের প্রথম মৃত্যুবার্ষিকি উপলক্ষ্যে আজ বাদ জোহর মোহাম্মদপুরের বাসায় মিলাদ-মাহফিল ও দোয়ার আয়োজন করেছে মরহুমার পরিবার। উক্ত দোয়া মাহফিলে যোগদানের জন্য নেতা-কর্মী, আত্নীয় স্বজনসহ শুভাকাঙ্খিদের সময়মতো উপস্থিত হতে বিশেষ অনুরোধ করেছেন মিজান-মিনু রহমানের পুত্রদ্বয়।