আ’লীগ নেত্রী মেয়র আইভীর ভাইয়ের আইসিটি মামলায় সাংবাদিক গ্রেফতার

আপডেট: নভেম্বর ২০, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর ভাই আলী রেজা রিপনের দায়ের করা আইসিটি মামলায় সাংবাদিক সৈয়দ সিফাত আল রহমান লিংকনকে গ্রেফতার করেছে পুলিশ।
শুক্রবার (১৯ নভেম্বর) মধ্যরাতে তার বাড়িতে অভিযান চালিয়ে গুরুত্বর অসুস্থ শয্যাশায়ী পিতার সামনে থেকে তাকে গ্রেফতার করে নিয়ে যায় ফতুল্লা মডেল থানা পুলিশ। সে আনন্দ টিভির নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি।
শনিবার (২০ নভেম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবিরের আদালতে তাকে তোলা হলে তার পক্ষে জামিন আবেদন করেন আইনজীবীরা। আদালত এখনো কোন সিদ্ধান্ত দেয়নি।
গ্রেফতারের আগে তিনি জানান, আমার বাড়িতে এখন তেমন কেউ নেই। আমার বাবা গুরুত্বর অসুস্থ। এর মধ্যে কিছুদিন আগে তাকে আইসিইউ থেকে বাড়িতে নিয়ে এসেছি। মধ্যরাতে পুলিশ আমাকে ধরে নিয়ে যাচ্ছে। আমি সহকর্মীদের সহযোগিতা কামনা করছি।
তিনি জানান, এটি একটি মিথ্যা মামলা। সংবাদ প্রকাশের জের ধরে মেয়র আইভীর ভাই এ মামলা দায়ের করেন। এ ধরনের মামলা সাংবাদিক ও সংবাদকর্মীদের কাজের ক্ষেত্রে বাধা।
পরে তাকে গ্রেফতারের পর শহরের আল্লামা ইকবাল রোডে পায়ে হাঁটিয়ে অনেক দূর নিয়ে গিয়ে গাড়িতে তোলে পুলিশ। জেলার সংবাদকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আদালত এখনো কোন সিদ্ধান্ত দেয়নি। পরে সিদ্ধান্ত দেয়া হবে।