আলেমদের ওপর অন্যায় -জুলুম আল্লাহ সইবে না – বাবুনগরী

আপডেট: এপ্রিল ১৬, ২০২১
0

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, রমজানের দিনে নিরপরাধ আলেম-উলামাদের ওপর অন্যায়ভাবে জুলুম আল্লাহ বরদাশত করবেন না।শুক্রবার চট্টগ্রামের দারুল উলুম হাটহাজারী মাদরাসার বড় মসজিদ বাইতুল করিমে জুমার বয়ানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘সারাদিন রোজা রেখে আলেমরা ইফতার করবে তার সুযোগ দিচ্ছে না তারা।
তারাবির নামাজ থেকে আলেমদের তুলে নিয়ে যাচ্ছে। সারারাত বাইরে বাইরে লুকিয়ে থেকে সাহরি খেতে এলে, ওখান থেকেও তুলে নিয়ে যাচ্ছে। রাতে ঘরে ঘরে তল্লাশির নামে মহিলাদের কষ্ট দিচ্ছে। নিরাপরাধ সাধারণ জনগণকেও হয়রানি করা হচ্ছে।’

এ সময় তিনি বলেন, এ জুলুমের শেষ একদিন হবে। আল্লাহর আজাবকে ভয় করুন।
তিনি বলেন, সরকার, প্রশাসন, জনগণ সবাইকে নসিহত করছি।

তিনি আরো বলেন, আল্লাহকে ভয় করুন। তার আজাবকে ভয় করুন। হাসরের দিনের পাকড়াওকে ভয় করুন। চলমান সঙ্কট নিরসনে আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। যেখানে যা করা দরকার উলামায়ে কেরামের সাথে পরামর্শক্রমে তাই করা হচ্ছে। আপনারা ধৈর্যহারা হবেন না। সবুর করুন। দোয়া ও ইসতেগফার পড়ুন। আল্লাহ তায়ালা উত্তম বদলা দিবেন।

সংগঠনটির মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জানান, সাম্প্রতিক ঘটনায় হেফাজতে ইসলামের ২০ জনের অধিক নেতাকর্মী ও সমর্থকদের হত্যা করা হয়েছে, আহত করা হয়েছে অসংখ্য আলেম-উলামা ও তৌহিদী জনতাকে। নিহতদের দারাজাত বুলন্দি ও আহতদের দ্রুত সুস্থতার জন্য দেশবাসির কাছে দোয়া চাইছি আমরা।

তিনি জানান, এছাড়াও গত কয়েকদিনে হেফাজতের কেন্দ্রীয় দুই সহকারী মহাসচিব ও মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও মুফতী সাখাওয়াত হুসাইন রাজী, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, সহকারী অর্থ সম্পাদক মুফতী ইলিয়াস হামিদী, সহ প্রচার সম্পাদক মুফতী শরীফউল্লাহ, নারায়ণগঞ্জ জেলা সেক্রেটারি মুফতী বশিরউল্লাহসহ সংগঠনের অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
তাদের কেউ কেউ বর্তমানে রিমান্ডেও আছেন।