আল্লাহর আজাব-গজব থেকে বাঁচতে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠায় ইসলামী সমাজের মাসব্যাপী শান্তিপূর্ণ কর্মসূচী ঘোষণা

আপডেট: মে ৩১, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক
বিভিন্ন রকম বিভ্রান্তি ও আল্লাহর আজাব-গজব থেকে বাঁচতে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠায় মাসব্যাপী শান্তিপূর্ণ কর্মসূচী ঘোষণা করেছে ইসলামী সমাজ। কর্মসূচীর মধ্যে রয়েছে- গণসংযোগ, লিফলেট বিতরণ ও সীমিত আকারে পথসভা। কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে ৬টি টিম গঠন করেছে সংগঠনটি। ৬টি টিমের দায়িত্বে আছে- হাজারীবাগে আসাদুজ্জামান বুলবুল। যাত্রাবাড়ীতে মোঃ সেলিম মোল্লা। মিরপুরে মুহাম্মাদ নূরুদ্দীন আহম্মেদ। নাখালপাড়ায় মুহাম্মাদ আলী জিন্নাহ। বাসাবোতে মুহাম্মদ ইয়াছিন। আশকোনায় মোঃ ইউসুফ আলী।

আজ সোমবার (৩১ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী সমাজ আয়োজিত এক মানবন্ধনে এ কর্মসূচী ঘোষনা করা হয়।
মানববন্ধনে ইসলামী সমাজের আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেন, মানবরচিত আইন-বিধান পালনের কারণেই বিশ্বের মানুষ আল্লাহর আজাব-গযবের শিকার হয়ে দুনিয়ার জীবনে চরম দুর্ভোগ ও অশান্তিতে সময় কাটাচ্ছে। যার ফলে আখেরাতের জীবনও ধ্বংস হচ্ছে। করোনা ভাইরাস, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, শিলাবৃষ্টি, ঘূর্নিঝড়, জলোচ্ছাস, ভ‚মিকম্প, ভ‚মিধ্বস, দাবানল ইত্যাদি মূলত আল্লাহর আযাব-গজব। এছাড়া অর্থসম্পদের মোহসহ ক্ষমতা ও আধিপত্ত বিস্তার নিয়ে মানুষে মানুষে দ্বন্ধ, সংঘাত ও সংঘর্ষসহ নানা ধরনেল অপ্রীতিকর ঘঁনাতো ঘটেই চলছে।

সৈয়দ হুমায়ূন কবীর বলেন, আল্লাহর আইন-বিধানের পরিবর্তে মানবরচিত আইন-বিধান কর্তৃক জীবন-যাপন করায় মানুষের জীবনে দিনদিন অশান্তি ও সংঘাত-সংঘর্ষ বেড়েই চলছে। তিনি বলেন, মানুষের জীবনে ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠিত হলেই জাতি, ধর্ম, বর্ণ ও গোত্র নির্বিশেষে সকল মানুষের ধর্মীয় অধিকারসহ সকল অধিকার আদায় ও সংরক্ষণ হবে এবং আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে যারা ইসলাম প্রতিষ্ঠার প্রচেষ্টা করবেন তারা আখিরাতের জীবনে সফলকাম হবেন।

এসময় তিনি সকলকে সংঘাত ও সংঘর্ষের পথ ত্যাগ করে ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামী সমাজ পরিচালিত শান্তিপূর্ণ মাসব্যাপী কর্মসূচীতে শামিল হওয়ার আহŸান জানান।
ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা মুহাম্মাদ ইয়াছিনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সর্ব জনাব- মুহাম্মদ ইউসুফ আলী, সোলায়মান কবীর প্রমুখ।