আড়াইহাজারে অবৈধ বিদ্যুৎ সংযোগে আ’লীগের এমপি বাবু পুত্রের নামে নাইট ফুটবল টুর্নামেন্টে

আপডেট: অক্টোবর ৩০, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলাবাসি যখন বিদ্যুতের অব্যাহত লোডশেডিংএ অসহনীয় যন্ত্রনা ভোগ করছে। এ অবস্থায় ক্ষমতার দাপটে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে হাজার ভোল্টের শত শত বাতি জ¦ালিয়ে চলছে নাইট ফুটবল টুর্ণামেন্ট। স্থানীয় প্রভাবশালী এমপির একমাত্র পুত্র ঈশানের নামে আয়োজন করা হয়েছে এই নাইট ফুটবল টুর্ণামেন্ট। তবে এমপি নজরুল ইসলাম বাবু বলেছেন, এই খেলার ব্যাপারে আমার জানা ছিল না, পরে জেনেছি।
সরকার যেখানে প্রয়োজনীয় বিদ্যুত সরবরাহ করতে হিমশিম খাচ্ছে সেখানে প্রভাবশালী এমপির ছত্রছায়ায় স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের তত্বাবধানে শীত মওসুম শুরু না হতেই সন্ধ্যার পর হতে মধ্য রাত পর্যন্ত এ খেলার আয়োজন চলছে। এ নিয়ে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। স্থানীয় পল্লী বিদ্যুৎ সমিতির কর্তাব্যক্তিদের এনিয়ে তেমন মাথা ব্যথা নেই।

স্থানীয় পল্লী বিদ্যুৎ অফিসের একটি সূত্র থেকে জানা যায়, বিদ্যুৎ এর অবৈধ সংযোগের মাধ্যমে অনুষ্ঠিত খেলায় দৈনিক আনুমানিক সাড়ে ৫ হাজার ইউনিট বিদ্যুৎ ব্যয় হচ্ছে। এতে করে বিদ্যুত সরবরাহ কেন্দ্র প্রতিদিন আর্থিক ক্ষতির সম্মুখীন হওয়ার পাশাপাশি লোডশেডিং এর অসহনীয় যন্ত্রনা ভোগ করছে গ্রামবাসীরা।
সরেজমিনে গিয়ে দখা যায়, শনিবার (২৯ অক্টোবর) রাতে হাইজাদী ইউনিয়নের চৈতনকান্দা উদয়দী চকে (মাঠে) চৈতনকান্দা স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর একমাত্র পুত্র ঈশানের নামে ঈশান বাবু নাইট ফুটবল টুর্নামেন্টের খেলা শুরু হয়। হাইজাদী ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আলী হোসেন এ খেলার পৃষপোষক এবং স্থানীয় যুবলীগ নেতা বিপ্লব ও তার সাঙ্গপাঙ্গরা এ খেলার আয়োজন করে। মোট ৬৪ দল এ নাইট ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। টুর্নামেন্টেটি দিনের বেলায় আয়োজন না করে অবৈধ বিদ্যুত সংযোগ নিয়ে বিপুল সংখ্যক বাতি জ্বালিয়ে রাত ৮টায় খেলাটি পরিচালিত করছে। প্রতিদিন চার ঘন্টা খেলা চললেও এর আনুষ্ঠানিকতার জন্য রাত ৮ টা থেকে রাত ১ টা পর্যন্ত অবৈধ বিদ্যুত সংযোগে অনুষ্ঠান চলে।
বিষয়টি নিয়ে পল্লী বিদ্যুতের হাইজাদী অভিযোগ কেন্দ্রের ইনচার্জ লাইন টেকনিশিয়ান জানান, মিটার থেকে বিদ্যুত না নিয়ে তারা রাতে ফুটবলের আয়োজন করে। গত সপ্তাহ ধরে রাতে শুরু হওয়া এ খেলা চলবে আরও মাস খানেক। এদিকে এ নিয়ে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক বাসিন্দাদের সাথে কথা বলে জানা যায়, এমপি বাবুর ছেলে ঈশানের নাম ব্যবহার করে টুর্ণামেন্ট আয়োজনে ব্যাপক চাঁদাবাজি করেছে। এছাড়াও যেখানে প্রধানমন্ত্রী বিদ্যুত সাশ্রয়ে মিতব্যয়ী হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন সেখানে দিনে যে খেলাটি আয়োজন করা যেত ক্ষমতার দাপটে সেই টুর্ণামেন্টটি রাতে আয়োজন করে।
আড়াইহাজার জোনাল অফিসের ডিজিএম আসাদুজ্জামান জানান, বিষয়টি আমার নলেজে নেই। তবে শনিবার (২৯ অক্টোবর) আমি বিষয়টি জেনেছি। খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ৩০-১০-২০২২