আড়াইহাজারে গণপিটুনীতে ছিনতাইকারী যুবক নিহত

আপডেট: ডিসেম্বর ২৫, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় ছিনতাইকারী সন্দেহে গণপিটুনীতে আসাদ (২৫) নিহত হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) রাত ৯টার দিকে উপজেলার হাইজাদী ইউনিয়নের সেন্দী মাধবদী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আসাদ একই এলাকার জজ মিয়ার ছেলে।
এ ঘটনায় তিনজন পথচারী আহত হন। আহতরা হলেন, রাকিব, আজিজুল ও আরিফুল। এদের বাড়ি উপজেলার উচিৎপুরা ইউনিয়নের গুরুবদী এলাকায়। তারা ক্ষুদ্র ব্যবসায়ী (মেলায় বেলুন বিক্রেতা)। রাতে সোনারগাঁয়ের একটিঁ মেলা থেকে বেচাবিক্রি শেষে বাড়ি ফিরছিলেন তারা।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, মেলা থেকে বাড়ি ফেরার পথে সেন্দীমাধবদী কবরস্থানের সামনে এলে ব্যবসায়ী রাকিব, আজিজুল ও আরিফুলের গতিরোধ করে একদল ছিনতাইকারী। এসময় দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে তাদের কাছ থেকে টাকা, মোবাইল ও সাথে থাকা সবকিছু ছিনিয়ে নেয়ার চেষ্টা করে ছিনতাইকারীরা। আক্রান্তরা বাধা দিলে তাদেরকে এলোপাথারী ভাবে কুপিয়ে গুরতর জখম করে ছিনতাইকারীরা। এসময় তাদের ডাক চিৎকারে আশেপাশের গ্রামের কয়েকশ মানুষ লাঠিসোটা, দা বটি নিয়ে বের হয়ে ছিনতাইকারীদেরকে ধাওয়া দিলে ছিনতাইকারীরা পালিয়ে যাওয়ার সময় তাদের একজনকে ধরে ফেলে গণপিটটুনী দেয় এলাকাবাসি। এতে ঘটনাস্থলেই আসাদ নামের ওই যুবক মারা যায়। আক্রান্ত ৩ জনের মধ্যে একজনের অবস্থা আশংকাজানক।
হাইজাদী ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন ভূঁইয়া জানান, ঘটনার সময় আশে-পাশে শত শত লোক জড়ো হয়ে গনপিটুনি দিলে আসাদ নিহত হয়।
আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুল হক হাওলাদার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ পৌছাঁর আগেই গনপিটুনিতে একজন নিহত হয়। পরে পুলিশ গিয়ে নিহতের লাশ উদ্ধার কওে হাসপাতাল মর্গে প্রেরণ করেন । তার বিরুদ্ধে ঢাকার একটি থানায় এবং আড়াইহাজার থানায় দুটি মামলা রয়েছে। এ বিষয়ে আজিজুল হক বাদী হয়ে একটি ছিনতাই মামলা এবং পুলিশের এস আই ফারুক বাদী হয়ে অজ্ঞাতনামা ১০০ থেকে ১৫০ জনকে বিবাদী করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।