আড়াইহাজারে ছাত্রলীগ নেতার অবৈধ পশুর হাটে করোনা সংক্রামণ বৃদ্ধির শঙ্কা

আপডেট: জুলাই ৭, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় ছাত্রলীগ নেতার অবৈধ গরুর হাট বসিয়ে সেখানে স্বাস্থ্যবিধি না মানায় হাটকে ঘিরে করোনার সংক্রামণ বৃদ্ধির শঙ্কা রয়েছে। এ ব্যাপারে স্থানীয়রা উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে দ্রুত হাটটি বন্ধ করতে অনুরোধ করেছেন। বুধবার (৭ জুলাই) উপজেলার বিশনন্দী বাজারে অবৈধ এ গরুর হাট চলতে দেখা যায়। তবে উপজেলা প্রশাসন বলছে এ হাটের কোন অনুমতি নেই।

বিশনন্দী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক নেতা সাখাওয়াত হোসেন সাকুসহ স্থানীয় ক্ষমতাধীনরা এ হাট বসান। তাদের সহযোগিতা করেন প্রভাবশালী স্থানীয় আওয়ামীলীগ নেতারা। হাটে ঢাকা, বাঞ্ছারামপুর, কুমিল্লা, রংপুরসহ বিভিন্ন জেলা থেকে গরু নিয়ে আসছেন ব্যাপারীরা। হাটে আসা ব্যাপারী ও ক্রেতাসহ দর্শনার্থীদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার প্রবণতা না থাকা ও তাদের যথাযথ স্বাস্থ্যবিধি মানার ব্যবস্থা না করায় এটিকে শুধু গরুর হাট না বলে করোনা সংক্রামণের হাট বলছেন স্থানীয়রা।

স্থানীয় সচেতন মহলের অভিযোগ, সকাল থেকেই ছাত্রলীগের সাবেক নেতার প্রভাবে বসানো এ অস্থায়ী হাটে হাজারো মানুষের ভিড় দেখা গেছে। হাটের কোথাও স্বাস্থ্যবিধির কোন বালাই নেই আর তাই হাটটি করোনার এই সংক্রামণের সময়ে উপজেলার জন্য বিপদজনক হতে পারে। হয়তো হাটটি দ্রুত বন্ধ করে দিতে হবে নয়তো এটিকে কঠোর নিয়মের মধ্যে আনতে হবে

। এদিকে সারেজমিনে হাটে গেলে বিভিন্ন চালকরা অভিযোগ করে বলেন, হাটে কোন পিকআপ, অটো আসলেই ২০ টাকা চাঁদা দিতে হয় সাকুকে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হোসেন জানান, এ হাটের কোন অনুমোদন নেই। হাট অবৈধভাবে বসে থাকলে এবং স্বাস্থ্যবিধি অপেক্ষিত হলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।