ইংল্যান্ডে শিশুদের পঞ্চম জনপ্রিয় নাম মোহাম্মদ

আপডেট: অক্টোবর ২৩, ২০২১
0

যুক্তরাজ্যের জাতীয় পরিসংখ্যান অফিস অনুসারে, জন্ম নিবন্ধনের তথ্যে প্রতিফলিত হিসাবে ২০২০ সালে ইংল্যান্ড এবং ওয়েলসে নবজাতক ছেলেদের জন্য মোহাম্মদ অন্যতম জনপ্রিয় নাম।সর্বাধিক জনপ্রিয় নামগুলোর মধ্যে পঞ্চম স্থানে আছে মোহাম্মদ। লন্ডন, উত্তর-পশ্চিম ইংল্যান্ড, ইয়র্কশায়ার, হাম্বার এবং পশ্চিম মিডল্যান্ডে এশিয়ার সম্প্রদায়ের মধ্যে শিশুদের নামের তালিকার শীর্ষে ছিল মোহাম্মদ।

সারা বছর ইংল্যান্ড ও ওয়েলসজুড়ে মোহাম্মদ নামের ৩ হাজার ৭১০ জন শিশুর মধ্যে মোহাম্মেদ ১ হাজার ৬১৫ জনের নাম রাখা হয়েছে এবং মোহাম্মদ ৭৫১ জনের নাম রাখা হয়েছে।ছেলেদের সেরা দশটি জনপ্রিয় নাম হলো: অলিভার, জর্জ, আর্থার, নোয়া, মোহাম্মদ, লিও, অস্কার, হ্যারি, আর্চি ও জ্যাক।

যুক্তরাজ্যের জাতীয় পরিসংখ্যান অফিস জানিয়েছে, যে অলিভার এবং অলিভিয়া টানা পঞ্চম বছরে ইংল্যান্ড, ওয়েলসের ছেলে এবং মেয়েদের কাছে সবচেয়ে জনপ্রিয় নাম হিসেবে পরিচিতি পেয়েছে।

৩৫ বছর বা তার বেশি বয়সী মায়েরা আরও ঐতিহ্যবাহী নাম পছন্দ করে, আর অল্পবয়সী মায়েরা আরও আধুনিক এবং সংক্ষিপ্ত নাম পছন্দ করেন। জাতীয় পরিসংখ্যান অফিস

এর গুরুত্বপূর্ণ পরিসংখ্যান আউটপুট শাখার সিয়ান ব্র্যাডফোর্ড বলেছেন: ‘২০২০ সালের সালের সবচেয়ে জনপ্রিয় ছেলে ও মেয়েদের নাম হচ্ছে অলিভার এবং অলিভিয়া।আমরা দেখতে পেয়েছি যে মায়েদের বয়স শিশুর নাম চয়ন করার উপর প্রভাব ফেলছে।’