ইসরাইলের পরমাণু অস্ত্রাগারের ছবি ও ম্যাপ তেল আবিবকে পাঠিয়েছে ইরান

আপডেট: এপ্রিল ২৬, ২০২২
0

ইহুদিবাদী ইসরাইলের সমস্ত পরমাণু অস্ত্রের গুদাম এবং ইসরাইলি বাহিনীর জন্য গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর স্থানগুলোর ছবি এবং ম্যাপ তেল আবিবের কাছে পাঠিয়ে ইসলামি প্রজাতন্ত্র ইরান। একে ইসরাইলের জন্য বিশেষ হুঁশিয়ারি বার্তা বলে মনে করা হচ্ছে।

ইরান বলেছে, তেহরানের বিরুদ্ধে কোনো রকমের আগ্রাসনমূলক তৎপরতায় সামিল হলে ইসরাইলের এসমস্ত স্পর্শকাতর স্থানগুলোতে হামলা চালানো হবে। কয়েকটি ইরানি সূত্রের বরাত দিয়ে আল-জাজিরা টেলিভিশন এই খবর দিয়েছে।

এতে বলা হয়েছে, ইউরোপের একটি দেশের মাধ্যমে ইহুদিবাদী ইসরাইলের পরমাণু অস্ত্রের গুদামের ছবি ও ম্যাপ তেল আবিবের কাছে পাঠিয়েছে তেহরান। এসব ছবির বেশিরভাগই টেরিস্ট্রিয়াল, স্যাটেলাইট এর মাধ্যমে তোলা নয়। এসব ছবি তোলার জন্য ড্রোন ব্যবহার করার চেয়ে গোয়েন্দা মাধ্যমেই সংগ্রহ করা হয়েছে বেশি।
ইরানের ক্ষেপণাস্ত্র

সূত্রগুলো জানিয়েছে, ইসরাইল যদি ইরানের সঙ্গে যুদ্ধ শুরু করে তাহলে ইসরাইলের গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর এসব স্থানকে প্রথম লক্ষ্যবস্তুতে পরিণত করবে তেহরান।

ইহুদিবাদী ইসরাইল আগে তার পরমাণু অস্ত্রের গুদাম পরিবর্তন করেছে তবে ইরান নতুন গুদামের ছবি ও ম্যাপ পাঠিয়েছে তেল আবিবকে।

সূত্রগুলো বলেছে, ইসরাইল যদি ইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরুর সিদ্ধান্ত নেয় তাহলে অধিকৃত ভূখণ্ডে মজুদ করা রাসায়নিক, জীবাণু ও পরমাণু অস্ত্রের গুদাম এবং স্থাপনাগুলোতে সবার আগে হামলা চালাবে ইরান।

আলজাজিরায় প্রকাশিত এই রিপোর্ট সম্পর্কে ইরানি কর্মকর্তারা কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেন নি।#