ইসলামী কানুন বাস্তবায়ন কমিটির বিক্ষোভ মিছিলের পুলিশের হামলা : জামায়াতের নিন্দা ও প্রতিবাদ

আপডেট: এপ্রিল ১, ২০২৩
0

ইসলামী কানুন বাস্তবায়ন কমিটি আয়োজিত বিক্ষোভ মিছিলে পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ১ এপ্রিল এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “রাজধানী গুলশানের একটি ধর্মীয় প্রতিষ্ঠান ইসলামী সেন্টার থেকে নামাজরত মুসল্লিদের গ্রেফতারের প্রতিবাদে ৩১ মার্চ ইসলামী কানুন বাস্তবায়ন কমিটির উদ্যোগে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে এক বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। মিছিলটি বিজয়নগর মোড়ে গিয়ে শেষ করার সময় পেছন থেকে পুলিশ আক্রমণ করে। নির্বিচারে পুলিশের লাঠিপেটার কারণে অনেকেই আহত হন এবং অনেককে গ্রেফতার করা হয়। এ ধরনের একটি ধর্মীয় সমাবেশ ও মিছিলে হামলার ঘটনার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।

পবিত্র মাহে রমাদান মাসে তারাবি নামাজ থেকে মুসল্লিদের গ্রেফতার এবং এর প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিলে হামলার ঘটনায় প্রমাণিত হয় বর্তমান ক্ষমতাসীন সরকার কোনো ধরনের ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করে না। এ হামলার মাধ্যমে সরকার মূলত ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের এসব কর্মকা-ে বাকশালী আচরণেরই বহি:প্রকাশ ঘটেছে।

অবিলম্বে গ্রেফতারকৃত মুসল্লিদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও তাদের নি:শর্ত মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”