ঈদুল আযহা উপলক্ষে গণস্বাস্থ্য কেন্দ্র ঢাকা সিটিতে এক হাজার পরিবারেকে খাদ্য সহয়তা দেন

আপডেট: জুলাই ১৪, ২০২১
0

বুধবার (১৪ জুলাই) ঈদুল আযহা উপলক্ষে গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক বেলা ১২ টা হতে সন্ধা ৬ টা পর্যনÍ ঢাকা উত্তর সিটি এলাকা তেজগাও থানা, মহাখালী ৭ তলা বস্তি, বনানী থানা করাইল বস্তি,বাড্ডা সাতারক’ল, রামপুরা থানা এবং ঢাকা দক্ষিণ সিটি এলাকা এবং যাত্রবাড়ী থানা মীরাজীবাগ এলাকায় ও দক্ষিন কেরানীগঞ্জ রিভারভিও চেকপোষ্ট এলাকায় এক হাজার অসহায় পরিবারের মাঝে করোনাকালীন সময়ে ত্রান ভিতরণ করা হয়।

দরিদ্র অসহায়, বেকার, রিকসা,ভ্যান চালক ফুটপাথের হকারদে মাঝে এ সহযোগিতা করা হয়।

ত্রাণ ভিতরণের কার্যক্রমের সময় উপস্থিত ছিলেন ও সার্বিক ব্যবস্থাপনায় কাজ করেন গণস্বাস্থ্য কেন্দ্রের গনমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, গণস্বাস্থ্য কেন্দ্রের ভ্রম্যমান চিকিৎসা টিমের সমন্বকারী অধ্যাপক ডা: শওকত আরমান, গণস্বাস্থ্য কেন্দ্রের মানব সম্পদ বিভাগের সহকারী কর্মকর্তা শাহনাজ পারভীন, মীরাজীবাগ এলাকার সমাজ সেবক মোজাম্মেল হক মাষ্টার, মহাখালী ও রামপরা এলাকায় সামাজিক সংগঠন খুশীর ঠিকানার সদস্যবৃন্দ।

ত্রাণ ভিরণের সময় গণস্বাস্থ্যের গণমাদ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, দু:খী মানুষের দুর্দশা লাঘবে গণস্বাস্থ কেন্দ্রের ত্রান তহবিলে বিত্তবানসহ যেকোন মানূষ সাহায্য করতে পারেন। আপনরা নিজে দান করুন, অন্যকে দান করতে দান করতে উৎসাহিত করুন। গণস্বাস্থ্যে কেন্দ্র ১৯৭২ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে মানুষের মাঝে স্বাস্থ, শিক্ষা ও খাদ্য সহায়তা পৌঁছে দেন।
মিন্টু আরো বলেন এবারের ত্রান ও খাদ্য সহয়তায় একটি পরিবারের জন্য প্রতিটি বস্তায় আছে-
১০ কেজি চাল,৪ কেজি আটা,আলু ৩ কেজি, ডাল ১ কেজি, আধা লিটার সেয়াবিন তেলসহ মোট ১৮ কেজি ওজনের খাদ্য।