একুশে পদক প্রাপ্ত সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে রওশন এরশাদের শোক

আপডেট: অক্টোবর ১, ২০২২
0

ঢাকা, ০১ অক্টোবর, শনিবার;
একুশে পদক প্রাপ্ত দেশের জেষ্ঠ্য সাংবাদিক, দৈনিক বাংলার সম্পাদক তোয়াব খানের মৃত্যু গভীর শোক প্রকাশ ও দূঃখ প্রকাশ করেছেন সংসদের বিরোধী দলীয় নেতা এবং জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ। তিনি বলেন, বিশ্ব পরিস্থিতি ও দেশীয় রাজনীতির ক্রান্তিকালে বড় এক অভিভাবককে হারালো গণমাধ্যম।

শনিবার এক শোক বার্তায় বেগম রওশন এরশাদ বলেন, তোয়াব খানের মৃত্যুতে সংবাদমাধ্যমের যে অপূরণীয় ক্ষতি হলো, তা আরো বহু বছরেরও পূরণ হবার নয়।

বিরোধী দলীয় নেতা বলেন, বরেণ্য এই সাংবাদিক ছিলেন তিনজন রাষ্ট্রপ্রধানের সফল প্রেস সচিব। বঙ্গবন্ধু ও পল্লীবন্ধুর প্রেস সচিব হিসেবে সাফল্যের সঙ্গে কাজ করেছেন তিনি। গণমাধ্যম কর্মী হিসেবে মুক্তিযুদ্ধেও তার ছিলো অনন্য ভূমিকা। রওশন এরশাদ বলেন, দেশ ও জনগণের জন্যও তার কর্মের মাধ্যমে রেখে গেছেন অবদান। তিনি ছিলেন একজন সফল সংবাদযোদ্ধা। দৈনিক বাংলার প্রথম ও শেষ সম্পাদক হিসেবে তোয়াব খান মানুষের মনে স্মরণীয় ব্যক্তিত্ব হিসেবে স্থান করে নিয়েছেন বলে মনে করেন সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ। তাঁর শোকাহত পরিবার পরিজন ও সহকর্মীদের প্রতি সমবেদনাও জানান বিরোধী দলীয় নেতা।

অনুরূপ আরেক শোক বার্তায় বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব ও জাপার দশম জাতীয় সম্মেলনের সদস্য সচিব গোলাম মসীহ্ একুশে পদক প্রাপ্ত দেশের জেষ্ঠ্য সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক ও দূঃখ প্রকাশ করেছেন।