এখনো অবৈধপথে সীমান্ত হয়ে ভারত থেকে আসছে মানুষ

আপডেট: জুলাই ১, ২০২১
0

জাহিদুর রহমান তারিক, স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ-
সীমান্তে কড়াকড়ি আরোপের পরেও অবৈধ পথে সীমান্ত পাড়ি দিয়ে ভারত থেকে মানুষ আসছে। দেশে ভয়াবহ করোনা পরিস্থিতির কারণে চলছে কঠোর লকডাউন। আগে থেকে সীমান্তে কড়াকড়ি রয়েছে। কিন্তু তারপরেও প্রতিবেশী দেশ ভারত থেকে মানুষ আসা বন্ধ করা যাচ্ছে না। তারা এখন অবৈধ পথে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চোখকে ফাকি দিয়ে প্রবেশ করছে।

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় নারী ও শিশুসহ ১৩ জনকে আটক করেছে মহেশপুর ৫৮ বিজিবি। বুধবার সকালে মহেশপুর উপজেলার সীমান্তবর্তী মাটিলা ও শ্যামকুড় এলাকা থেকে তাদের আটক করা হয়। বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে। ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে কিছু বাংলাদেশী অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করছে।

খবর পেয়ে মহেশপুরের মাটিলা সীমান্ত থেকে ২ জন ও শ্যামকুড় সীমান্ত এলাকা থেকে ১১ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন, কিশোরগঞ্জের কাটিয়া উপজেলার পুর্ব চরপাড়াতলা গ্রামের মৃত নানু মিয়ার ছেলে আল আমিন (৩০) ও তার স্ত্রী বিপাশা খাতুন (২৫)। যশোরের অভয়নগর উপজেলার ভাটপাড়া গ্রামের মৃত নাজিম হাওলাদারের ছেলে জামাল হাওলাদার (৩৫), তার স্ত্রী রহিমা বেগম (৩০), কোতয়ালী থানার কোপাহিত নগর গ্রামের কালিম শেখের স্ত্রী মুসলিমা বিশ্বাস (২৮) বাগেরহাটের রায়েন্দা থানা এলাকার সোলেমান খায়ের স্ত্রী মুর্শিদা বেগম (৩০), তার মেয়ে মিম আক্তার (৭), একই থানার খুন্তাকাটা গ্রামের মাসুদ গাজীর স্ত্রী রহিমা বেগম (২৮), মোংলাপোর্ট থানার হোগলাবুনিয়া গ্রামের সুরত গাজীর স্ত্রী ছুফিয়া বেগম (২৭), তার মেয়ে চাদনী আক্তার (০৩), খুলানার দাকোপ উপজেলার বটবুনিয়া গ্রামের পংকজ রায়ের ছেলে গৌতম কুমার রায় (২৯), পঞ্চগড় সদর উপজেলার অনাথ আশ্রমের প্রান্ত রোজারিও (২৮) ও যশোরের বেনাপোল পোর্ট থানার গওড়া গ্রামের হানিফ ফকিরের স্ত্রী মাছুরা খাতুন (৫০)। আটককৃতদের বিরুদ্ধে বিজিবির পক্ষ থেকে মামলা দায়ের করে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।