এবিসি নিউজকে সাক্ষাতকারে অভিবাসীদের প্রতি বাইডেনের বার্তা : ‘আর আমেরিকায় কেউ এসো না ‘

আপডেট: মার্চ ১৭, ২০২১
0

এবিসি নিউজকে সাক্ষাতকারে অভিবাসীদের প্রতি বাইডেনের বার্তা, ‘আর আমেরিকায় কেউ এসো না ‘

রাষ্ট্রপতি জো বাইডেন মঙ্গলবার এবিসি নিউজ’র জর্জ স্টিফানোপল্লোসের সাথে একান্ত সাক্ষাত্কারে বলেছিলেন যে অভিবাসীদের প্রতি তাঁর বার্তা “আসবেন না।”

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ সীমান্তে থেকে আগন্তুক এবং অবিবাহিত নাবালিকা অভিবাসীর সংখ্যা অত্যধিক বেড়ে যাওয়ায় স্টিফানোপলস রাষ্ট্রপতিকে জিজ্ঞাসা করেছিলেন, “আপনার কি দৃঢ়ভাবে স্পষ্ট করে বলতে পারবেন , ‘আসবেন না’?”

বাইডেন তখন বললেন , “হ্যাঁ, আমি বেশ স্পষ্ট করে বলতে পারি: আসবেন না,” । “আপনার শহর বা শহর বা সম্প্রদায় ছেড়ে চলে যাবেন না,” বলেও তিনি যোগ করেছেন।

আমেরিকা-মেক্সিকো সীমান্তে মার্কিন যুক্তরাষ্ট্রে নেওয়া অব্যাহত কিশোর এবং শিশুদের সংখ্যা সাম্প্রতিক সপ্তাহগুলিতে দেশে প্রবেশের চেষ্টা করা অভিবাসীদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

রিপাবলিকানরা বলেছেন যে, প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের কঠোর অভিবাসন নীতিমালা বাতিল করার মতো বাইডেনের নেয়া পদক্ষেপগুলি অভিবাসীদের যুক্তরাষ্ট্রে আসতে উত্সাহিত করেছে। তবে বাইডেন এবিসি নিউজকে বলেছেন যে “আমরা লোক পাঠিয়ে দিচ্ছি” যারা সীমান্ত অতিক্রম করে।

স্টিফানোপ্লোস বিডেনকে জিজ্ঞাসা করেছিলেন: “” এই উচ্ছ্বাসের অনুমান করা ভুল ছিল না? ”

রাষ্ট্রপতি বলেন, “প্রথমত, গত দু’বছরে একটি উত্থান ছিল। “‘২০১৯ এবং ২০২০ সালে, পাশাপাশি একটি অভিবাসীদের জন্য একটি বড় উত্থানও ছিল।”

স্টিফানোপ্লোস উল্লেখ করেছিলেন, ” ২০১৯ এবং ২০২০’র চেয়ে আরও খারাপ হতে পারে”, এবং বাইডনেস্বীকার করেছিলেন, “ঠিক আছে, এটি হতেই পারে।”

বাইডেন বলেছিলেন, “জো বাইডেন যে ধারণাটি করেছিলেন, অভিবাসীদের প্রতি ‘আসুন’ – কারণ আমি শুনেছিলাম যে তারা অন্য দিন আসছে কারণ তারা জানে যে আমি খুব ভাল লোক,” বাইডেন বলেছিলেন।

“এখানে চুক্তি, তারা নেই,” তিনি বলেছিলেন।

গত সপ্তাহে তিনি আইনে স্বাক্ষরিত ১.৯ ট্রিলিয়ন ডলার কভিড -১৯ ত্রাণ বিল প্রচারের জন্য ফিলাডেলফিয়া শহরতলিতে পরিদর্শনকালে বিবিএন এবিসি নিউজের সাথে কথা বলেছেন।