ঐক্যবদ্ধ থাকুন খুব শ্রীগ্রই এই সরাকারের পরাজয় দেখতে পাবেন—-হাসান উদ্দিন সরকার

আপডেট: অক্টোবর ১০, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসান উদ্দিন সরকার বলেছেন, গাজীপুরের মাটি অত্যান্ত পবিত্র,অনেক প্রথিতযশা ব্যাক্তি রয়েছে আমাদের গাজীপুরে। শহীদ জিয়াউর রহমান এই গাজীপুরের রাজবাড়ি মাঠের পাশে একটি ঘরে থাকতেন। কবি পোবিন্দ দাসের জম্মভুমি এই গাজীপুর যিনি ভাওয়াল রাজার অত্যাচারের বিরুদ্ধে কথা বলেছেন। ব্রিটিশ বিরোধী আন্দোলনে প্রথম শহীদ ফকির মজনু শাহ্র বংশধর মরহুম আসম হান্নান শাহ এই গাজীপুরের সন্তান। আপনারা ঐর্ক্যবদ্ধ থাকুন খুব শ্রীগ্রই এই সরাকারের পরাজয় দেখতে পাবেন।শুধু নিজেদের মধ্যে হানাহানি বন্ধ করুন। নেতৃত্ব চাপিয়ে দিলে হয়না। নেতৃত্ব আল্লাহর দান। আল্লাহ দয়া না করলে নেতৃত্ব ধরে রাখা যায়না।অপেক্ষা করুন ধৈর্য ধারণ করুন একে অপরকে ভাই হিসেবে গ্রহণ করুণ কামিয়াব আপনারা হবেন ইনশাআল্লাহ।
তিনি রবিবার সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মরহুম আ স ম হান্নান শাহর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে জেলা বিএনপি কার্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির ঊক্তব্যে এসব কথা বলেন। হান্নান শাহ স্মৃতি সংসদ আয়োজিত ড.শহীদুজ্জামানের সভাপতিত্বে ও অ্যাড. নাসির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে আলোচনা করেন বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ডা.মাজহারুল ইসলাম। এসশয় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,সৈয়দ আক্তার হোসেন,সাবকে উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন,জিসিসির সাবেক ভারপ্রাপ্ত মেয়র আব্দুল করিম,অধ্যাপক নজরুল ইসলাম, এড. মিজানুর রহমান, আজিজুল হক রাজু, রায়হান আল রানা,শেখ সুমন,রাতুল ভুইয়া প্রমুখ।
প্রধান বক্তা ডা. মাজহারুল ইসলাম বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়ার রহমানকে যেদিন নির্মম ভাবে হত্যাকরে লাশ গোপন করা হয়েছিল, তার তিন দিন পরে রাঙ্গুনিয়া থেকে সেই লাশ উদদ্ধার করে আর্মির পোষাক পরিয়ে হেলিকপ্টারে করে ঢাকায় লাশ নিয়ে এসেছিলেন গাজীপুরের সন্তান ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মরহুম আ স ম হান্নান শাহ। সেদিন লক্ষ লোকের জানাযা পরে লাশ দাপন করা হয়েছিল।হান্নান শাহের বুটের আওয়াজ এখনো আমাদের কানে বাজে। সে যতদিন জীবিত ছিল শহীদ জিয়ার লাশ নিয়ে কেউ কথা বলতে পারেনি। বিএনপি হান্নান শাহর কাছে ঋণী বাংলাদেশ হান্নান শাহর কাছে ঋণী। ওযান এলিভেনের সময়ও হান্নান শাহ গর্জে উঠেছিলেন।
অনুষ্ঠান শেষে হান্নান শাহসহ প্রয়াত নেতাকর্মী ও গেমম খালেদা জিয়া,তারেক রহমানসহ দেশবাসির জন্যে মোনাজাত করা হয়।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর জেলা প্রতিনিধি
১০/১০/২০২১ ইং