ওমরাহ পালন করতে ঢাকা ছাড়লেন ৭ ক্রিকেটার

আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২১
0

পবিত্র ওমরাহ হজ পালনের জন্য সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন বাংলাদেশ দলের সাত ক্রিকেটার। তারা হলেন- নাঈম শেখ, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন ধ্রুব। সঙ্গে আছেন আরেক ক্রিকেটার জাকির হাসান ও তাসকিন আহমেদের বাবা আবদুর রশিদ।

কথা রয়েছে আগামী ৪ অক্টোবর দেশ ছাড়বে জাতীয় দল। ওমান পৌঁছার পর সেখানে শুরু হবে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প। লক্ষ্য প্রতিকূল পরিবেশের সঙ্গে নিজেদের মানিয়ে নেওয়া। বিশ্বকাপের প্রথম পর্বে তিন প্রতিপক্ষের বিপক্ষে খেলে যোগ্যতা অর্জন করতে হবে মূল পর্ব তথা সুপার টুয়েলভে।

ওমরাহ পালন করতে যাওয়া সবাই বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রয়েছেন। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর আড়াইটা নাগাদ সৌদি আরবের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন তারা। বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের মতে, ওমরাহ শেষ করে ২১ সেপ্টেম্বর দেশে ফিরে আসবেন ক্রিকেটাররা। এরপর কয়েক দিনের বিশ্রাম শেষে উড়াল দিতে বিশ্বকাপ মঞ্চে নিজেদের মেলে ধরতে।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের মিশন শুরু হবে আগামী ১৭ অক্টোবর। ১৯ অক্টোবর ওমানের বিপক্ষে খেলবে সাকিব-মাহমুদউল্লাহরা। আর কোয়ালিফায়ারের সর্বশেষ ম্যাচে ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে বাংলাদেশ।