ওরা আমার সই নিতে চায়—-না’গঞ্জে পুলিশের গুলিতে নিহত যুবদল কর্মী শাওনের মা

আপডেট: অক্টোবর ৮, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে বিএনপির নেতাকর্মীদের শান্তিপূর্ন র‌্যালিতে পুলিশের হামলা ও পরে পুলিশের সাথে সংঘর্ষ এবং পুলিশের গুলিতে নিহত যুবদল কর্মী শাওন প্রধানের পরিবারকে হয়রানির অভিযোগ উঠেছে। বাড়িতে এসে হয়রানি ও কাগজপত্রে সই দেওয়ার জন্য চাপ সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন শাওনের মা।

শনিবার (৮ অক্টোবর) বিকেলে নিহত শাওনের পরিবারের খোঁজখবর নিতে তার বাড়িতে যান জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ফতুল্লা থানা বিএনপির আহ্বায়ক জাহিদ হাসান রোজেলের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা।

এ সময় শাওনের কবর জিয়ারত করেন তারা। পরে নিহত শাওনের বাড়িতে যান বিএনপি নেতারা। শাওনের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন তারা। এ সময় শাওনের মা বলেন, কয়দিন আইবো আমারে দেখতে?। আমি শাওন হত্যার বিচার চাই। আমি এই দুই ছেলে নিয়া নিরাপদে থাকতে চাই। আমাকে নিরাপদে থাকতে দেয় না বাবা। আমি ছেলেদের নিয়া অনেক ভয়ে আছি।
ওরা আমার সই নিতে চায়, এটা ওটা নিতে চায়। তিনি আরও বলেন, বাপ হারাইসি এই দল দিয়া, ছেলে হারাইলাম এই দল দিয়া। আমার ছেলেও এইভাবে মরলো।

গত ১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ন র‌্যালিতে পুলিশের হামলা ও পরে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। ডিবির এসআই এর গুলিতে গুলিবিদ্ধ হয়ে যুবদল কর্মী শাওন প্রধানের মৃত্যু হয়। শাওনের মৃত্যুর ঘটনায় পুলিশ নিহত শাওনের বড় ভাই মিলন হোসেনকে দিয়ে বিএনপির পাঁচ হাজার নেতাকর্মীসহ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করে।
এছাড়া পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে জেলা বিএনপির ৭১ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭০০ থেকে ৮০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ মামলা করে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ০৮-১০-২০২২