কক্সবাজারে শুরু হলো বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০২২

আপডেট: ডিসেম্বর ২৭, ২০২২
0

অলিম্পিক বিচ ভলিবলের বাছাই পর্বের খেলা কক্সবাজার বিচে হবে: ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম

মঙ্গলবার (২৭ ডিসেম্বর ২০২২) বিকালে পর্যটন নগরী কক্সবাজারের ডলফিন বিচে শুরু হলো বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন ম্যানস ও ওমেনস ইন্টারন্যাশনাল বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০২২।

বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজার সমুদ্র সৈকতে জমকালো আয়োজনে বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধন সম্পন্ন হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম।

উল্লেখ্য, আন্তর্জাতিক এই টুর্নামেন্টে বাংলা‌দেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল, মালদ্বীপ, ভুটান ও কির‌‌গিজস্থান এই ৭টি দে‌শের পুরুষ দল এবং বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল ও উজবেকিস্তান এই ৪টি দেশের নারী দল এই টুর্নামেন্টে অংশ নিয়েছে। আজকে থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টের ফাইনাল একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ২৯ ডিসেম্বর।

অনুষ্ঠানে ভলিবল ফেডারেশনের সভাপতি ও ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম প্রধান অতিথির বক্তৃতায় বলেন, ‘বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারে আন্তর্জাতিক বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ আয়োজনের ফলে বহির্বিশ্বে বাংলাদেশের পর্যটন ও ভলিবলের পরিচিতি ব্যাপকাভাবে প্রসারিত হবে। অলিম্পিক বিচ ভলিবলের বাছাই পর্বের খেলাও কক্সবাজার বিচে হবে। হারিয়ে যাওয়া ভলিবল এখন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেকটা সুদৃঢ়। বাংলাদেশ ভলিবল দল ধারাবাহিকভাবে সফলতা অর্জন করছে।’

এসময় তিনি বলেন, ‘সুস্থ, সবল ও মাদকমুক্ত জাতি গঠনে খেলাধুলা অপরিহার্য। তরুন প্রজন্মের পড়া‌শোনার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। কিছুদিন আগেও বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব ২০ ভলিবল টিম কাতার, ইরাক ও চীনকে হারিয়ে এশিয়ায় পঞ্চম স্থান অধিকার করেছে। এর আগেও আমরা মালদ্বীপের সাথে সিরিজ জয় করেছি। গতকাল কিরগিজস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু বঙ্গবন্ধু এ‌শিয়ান সেন্ট্রাল জোন অনুর্ধ্ব-২৩ ম্যানস ভ‌লিবল চ্যা‌লেঞ্জ কাপ ২০২২ এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ভলিবল দল। সফলতা ধরে রাখতে আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।’

উল্লেখ্য, উদ্বোধনী দিনে বাংলাদেশ বনাম ভুটান পুরুষ দল এবং বাংলাদেশ বনাম উজবেকিস্তান নারী দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। ভুটানের সাথে বাংলাদেশ পুরুষ দল জয়লাভ করে এবং বাংলাদেশ নারীদলকে পরাজিত করে উজবেকিস্তান জয়লাভ করে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসনের জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান, কক্সবাজার জেলা পুলিশের পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম এবং কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মোঃ জিল্লুর রহমান প্রমুখ।