কবি ইসমাইল হোসেন সিরাজি সম্মাননায় ভূষিত আনিছুর রহমান মিলন

আপডেট: মে ২০, ২০২২
0

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি:

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্ম জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা,কবিতা আবৃত্তি,পুথিপাঠ ও সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সমাজসেবায় বিশেষ অবদান রাখায় অনুষ্ঠানে কবি ইসমাইল হোসেন সিরাজি সম্মাননায় ভূষিত হয়েছেন বরিশালের বানারীপাড়া প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আনিছুর রহমান মিলন।

১৯ মে বৃহস্পতিবার বিকেল ৫ টায় ঢাকা মগবাজারস্থ দিলু রোডে জনতার টেলিভিশন স্টুডিওতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও লেখক নাহিদ রোকসানা। প্রধান আলোচক হিসেবে উপস্থিতি ছিলেন অধ্যাপক ডক্টর এম আর মন্জুর,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্লেষক শরিফ সাকিব, বাংলাদেশ জাতীয় লীগের কার্যকরী সভাপতি ডক্টর শাহরিয়ার ইফতেখার ফুয়াদ।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বানারীপাড়া উপজেলা বিআরডিবির চেয়ারম্যান,বানারীপাড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্মৃতি পরিষদের সভাপতি ও বানারীপাড়া প্রেসক্লাবের সহসভাপতি এবং বরিশাল জেলা “আমরা মাদকের বিরোধী শক্তি ” সংগঠনের সভাপতি মোঃ আনিছুর রহমান মিলন।

অনুষ্ঠানে কবি ইসমাইল হোসেন সিরাজি সম্মাননা ২০২১ প্রদান করা হয়। আলোচনা শেষে নজরুলের কবিতা ও গান পরিবেশন করা হয়। বিদ্রোহী কবিতার শতবর্ষ উদযাপন জাতীয় কমিটির আয়োজনে অনুষ্ঠানটির সহ-আয়োজনে ছিলো জাতীয় নারী সাহিত্য পরিষদ,উদিয়মান বাংলাদেশ ও তর্কবাগীশ সাহিত্য পরিষদ। বিদ্রোহী কবিতার শতবর্ষ উদযাপন কমিটির আহবায়ক আতাউল্লাহ আতা ও জাতীয় জাগো নারী ফাউন্ডেশনের ডিজিএম ও জনতার টিভির সভাপতি রেহেনা আক্তার রেনু অনুষ্ঠানে প্রাণবন্ত সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনা ও পরিকল্পনা করেন মোঃ সুমন হোসেন। প্রসঙ্গত বরিশাল সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরার এপিএস আনিছুর রহমান মিলন সাংগঠনিক দক্ষতা ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় সম্প্রতি জার্নালিষ্ট সোসাইটি ফর হিউম্যান রাইটসের পক্ষ থেকে সম্মাননা এ্যাওয়ার্ডে ভূষিত হয়েছিলেন। ।###
রাহাদ সুমন,বানারীপাড়া
তারিখ.২০-০৫-২০২২ইং