কমরেড সুখেন্দু দস্তিদার (কমঃ বশির) ছিলেন ৬৯ এর গণঅভ্যুত্থানের নেপথ্যের মহানায়ক …কমরেড ডাঃ সৈয়দ নূরুল ইসলাম

আপডেট: জুন ১৮, ২০২১
0

বাংলাদেশের সাম্যবাদী দল (মাঃ লেঃ) প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কমরেড সুখেন্দু দস্তিদার (কমঃ বশির) এর ৪৩তম মুত্যুবার্ষিকী উপলক্ষে ১৮ জুন ২০২১ সকাল ১১টায় কেন্দ্রীয় কার্যালয়ে কমরেড ডাঃ সৈয়দ নূরুল ইসলামের সভাপতিত্বে এক ‘‘স্মরণসভা” অনুষ্ঠিত হয়।

সভাপতি বক্তব্যে বলেন, কমরেড সুখেন্দু দস্তিদার ৬৯ এর নেপেথ্য থেকে লড়াই-সংগ্রামের নেতৃত্ব দিয়ে গণঅভ্যুত্থানের সৃষ্টি করেছিলেন। তাই তিনিই ছিলেন ৬৯ এর গণঅভ্যুত্থানের প্রকৃত নেপথ্যের মহানায়ক।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার বলেন, সুখেন্দু দস্তিদার এই দেশে একটি মার্ক্সবাদী- লেলিনবাদী ধারার কমিউনিস্ট পার্টি জন্ম দিয়ে গেছেন এবং ৭১ইং সনের যুদ্ধে তিনি কৃষক শ্রমিকদের সংগঠিত করেছেন।
বিশেষ অতিথি লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেন, সুখেন্দু দস্তিদার এই দেশের কৃষক শ্রমিকদের পক্ষে লড়াই সংগ্রাম করে গেছেন।
জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান বলেন, সখেন্দু দস্তিদার ছিলেন এই দেশের শ্রমজীবী মানুষের প্রকৃত বন্ধু এবং ত্যাগী কমিউনিস্ট নেতা।

আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা কমরেড গাজী রুহুল আমীন সুধারামী, ছাত্রনেতা মাহবুবুর রহমান, লেবার পার্টির এডভোকেট সাইফুল আলম ফুয়াদ ও শ্রমিক নেতা বাবু লাল মন্ডল ও নুরুউদ্দিন। সভাপরিচালনা করেন দীন ইসলাম (বাদল মাস্টার)।