কমলা হ্যারিসকে সীমান্ত সমস্যার সমাধানের দায়িত্ব দিয়েছেন বাইডেন

আপডেট: মার্চ ২৫, ২০২১
0

দেশ জনতা ডেস্ক:
মেক্সিকো সীমান্ত থেকে মধ্য আমেরিকার অভিবাসী ঠেকানোর প্রচেষ্টা চালানোর জন্য ভাইস প্রেসিডেন্ট কমলণা হ্যারিসকে দায়িত্ব দেয়েছেন বাইডেন ।

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস্ আগে ইমিগ্রেশন অ্যাডভোকেটদের সহযোগী হিসাবে খ্যাতি অর্জন করেছিলেন বলে বাইডেন প্রশাসন তাকে এ ধরনের হাই-প্রোফাইল অ্যাসাইনমেন্ট দেয়। ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল হিসাবে, হ্যারিসকে ২০১৪ সালে মেক্সিকোয় রাজ্যের সীমান্তে অবিসংবাদিত নাবালিকাদের একটি বড় প্রবাহের সাথে মোকাবিলা করতে হয়েছিল।

তবে ভবিষ্যতের রাষ্ট্রপতির সম্ভাব্য প্রার্থী হ্যারিসের পক্ষে রাজনৈতিক ঝুঁকি রয়েছে এমন একটি কাজ। সীমান্ত দুর্দশা একাধিক রাষ্ট্রপতিদের জন্য একটি অবিরাম সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

বিদেন সহ-রাষ্ট্রপতি থাকাকালীন তত্কালীন রাষ্ট্রপতি বারাক ওবামার জন্যও একইরকম ভূমিকা পালন করেছিলেন। মধ্য আমেরিকার সাথে কূটনৈতিক প্রচেষ্টা পরিচালনার জন্য তাকে দায়িত্ব অর্পণ করে, বিডেন মাইগ্রেশন ইস্যুটিকে সর্বোচ্চ অগ্রাধিকার হিসাবে তুলে ধরছেন। বাইডেন মেক্সিকো, মধ্য আমেরিকার সাথে অভিবাসীদের প্রবাহকে থামানোর জন্য নেতৃত্ব দেওয়ার জন্য হ্যারিসকে দায়িত্ব দিয়েছেন।

হ্যারিস বলেছেন, যে কাজটি “সহজ হবে না, তবে এটি গুরুত্বপূর্ণ কাজ, এটি আমাদের দেশের জনগণ হিসাবে কাজ করার দাবি।”

মার্কিন কর্মকর্তারা বাড়ির জন্য লড়াই করছে এবং ক্রমবর্ধমান সংখ্যক বাচ্চাদের প্রক্রিয়াজাত করছে, যার মধ্যে অনেকে জেল-জাতীয় সীমান্ত স্টেশনগুলিতে কয়েকদিন ধরে আটকা পড়েছে যখন তারা সরকার কর্তৃক পরিচালিত আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়ার অপেক্ষায় রয়েছে।

অফিসে আসার মাত্র দু’মাস পরে, বিডেন মেক্সিকোয় সীমান্তে আমেরিকান সীমান্তে বর্ধনশীল অভিবাসন চ্যালেঞ্জকে মোকাবেলা করার জন্য লড়াই করছেন – ডেমোক্র্যাট তার রিপাবলিকান পূর্বসূরি ডোনাল্ড ট্রাম্পের “কিছুটা কট্টর” নীতির জন্য দোষারোপ করেছেন, যিনি তার সাথে পদ ছেড়েছিলেন। সীমানা প্রাচীর অসম্পূর্ণ।