করোনা পরিস্থিতি নিয়ন্ত্রন ও সুচিকিৎসার দাবীতে বিভিন্ন জেলায় ডিসিদের স্মারকলিপি বিএনপির

আপডেট: জুলাই ১, ২০২১
0

দেশের বিভিন্ন জেলায় করোনা পরিস্থিতির অবনতিতে জেলার সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সংকটের প্রেক্ষাপটে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে আজ ০১ জুলাই ২০২১ইং বুহস্পতিবার মানিকগঞ্জ, বরগুনা টাঙ্গাইল ও নারায়নগঞ্জ জেলা বিএনপি’র পক্ষ থেকে সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে জেলাগুলোতে সরকারের ব্যর্থতায় অতিমাত্রায় করোনা ভাইরাসের সংক্রমণে গভীর উদ্বেগ প্রকাশ করে তা রোধে এবং সংক্রমিত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে দ্রুত সকলকে টিকা প্রদান, বিনামূল্যে অধিকহারে করোনা পরীক্ষা, পৃথক করোনা হাসপাতাল স্থাপন ও শয্যা সংখ্যা বৃদ্ধি, সরকারি খরচে করোনা পরীক্ষা ও চিকিৎসা, অসুস্থ, বৃদ্ধ ও চলাচলে অক্ষম রোগীদের বাড়ি যেয়ে সরকারি খরচে করোনা পরীক্ষা, পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার, হাইফ্লো নজেল, আইসিইউ বেড, ভেন্টিলেটর, পর্যাপ্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নিয়োগ, বিনামূল্যে পর্যাপ্ত এ্যাম্বুলেন্স সার্ভিস, অধিকহারে সংক্রমিত জেলাগুলোতে প্রয়োজনীয় সুচিকিৎসার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ এবং অন্যান্য রোগীদের চিকিৎসা স্বাভাবিক রাখতে পৃথক ব্যবস্থাসহ বিভিন্ন দাবি জানানো হয়।

মানিকগঞ্জ জেলা
আজ ০১ জুলাই ২০২১ইং বৃহস্পতিবার মানিকগঞ্জ জেলা বিএনপির পক্ষ থেকে জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল আলম আখন্দের কাছে স্মারকলিপি হস্তান্তর করা হয়েছে। এসময় পৌর বিএনপির সভাপতি নাসির উদ্দিন জাদু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আরিফ হোসেন লিটন, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোস্তাক হোসেন দীপু, যুবদলনেতা শরিফুল ইসলাম চাঁদসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বরগুনা জেলা
আজ ০১ জুলাই ২০২১ইং বৃহস্পতিবার বরগুনা জেলা বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মোল্লা ও সাধারণ সম্পাদক এ্যাড. হালিমের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল জেলা সিভিল সার্জন ডা. মারিয়া হাসানের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সহ-সভাপতি এ.জেড.এম সালেহ ফারুক, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন হাসান শাহীন, আইনজীবী ফোরামের সদস্য এ্যাড. আহসান হাবিব, এ্যাড. মতিন, এ্যাড. মিসকাত, এ্যাড. রফিক প্রমুখ।

টাঙ্গাইল জেলা
আজ ০১ জুলাই ২০২১ইং বৃহস্পতিবার টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন আজাদের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল জেলা সিভিল সার্জনের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন।

নারায়নগঞ্জ জেলা
আজ ০১ জুলাই ২০২১ইং বৃহস্পতিবার নারায়নগঞ্জ জেলা বিএনপির স্থানীয় নেতৃবৃন্দের একটি প্রতিনিধি দল জেলা সিভিল সার্জনের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন।