কাঁচপুর রপ্তানীর জন্য রাখা কোটি টাকার পোশাক কার্টুন থেকে চুরি : গ্রেফতার ৮

আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : র‌্যাব-১১, সিপিএসসি’র একটি আভিযানিক দল বৃহস্পতিবার (১১ ফেব্রয়ারী) ভোর সাড়ে ৪ টায় কাঁচপুর শিল্পনগরী এলাকায় প্রিমিয়াম বেভারেজ ফুড এন্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড ফ্যাক্টরীর ভিতরে অভিযান চালিয়ে রপ্তানিজাত পোশাকভর্তি কাভার্ডভ্যান হতে অভিনব কায়দায় পোশাক চুরি করার সময় সংঘবদ্ধ চোর চক্রের ৮ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো, মোঃ লিটন (২০), মোঃ দুলাল (৩৫), লোকমান চৌকিদার, আলাউদ্দিন (৩১), মোঃ শাকিল (১৭), মোঃ মোস্তফা (৪১), মিনহাজ আহম্মেদ (৩৫) ও মোঃ রুবেল (২৪)। এসময় তাদের কাছ থেকে কোটি টাকার রপ্তানিজাত চোরাই পোশাকসহ ১টি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়।

র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্নেল খন্দাকার সাইফুল আলম জনান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন অপ্টিমাম ফ্যাশন ওয়ের লিঃ ফ্যাক্টরীর রপ্তানিজাত পোশাকভর্তি কাভার্ডভ্যান শিপমেন্টের জন্য চট্টগ্রাম বন্দরে যাওয়ার পথে কাঁচপুর বিসিক এলাকায় অবস্থিত প্রিমিয়াম বেভারেজ ফুড এন্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড ফ্যাক্টরীর ভিতর কাভার্ডভ্যান ঢুকিয়ে উক্ত ফ্যাক্টরীর কিছু অসাধু কর্মচারী এবং কাভার্ডভ্যানের অসাধু চালক ও হেলপারের যোগসাজশে একটি সংঘবদ্ধ চোর চক্র রপ্তানিজাত পোশাক চুরি করে আসছিল।

তিনি আরো জানান, এই চোর চক্র রপ্তানিজাত পোশাকভর্তি কাভার্ডভ্যান তাদের সুবিধামত স্থানে নিয়ে শিপমেন্টের জন্য প্রস্তুত করা পোশাকভর্তি কার্টুন খুলে অভিনব কায়দায় প্রতিটি কার্টুন হতে ১০ থেকে ২০টি করে পোশাক চুরি করে আত্মসাৎ করে আসছে। তাদের এসকল চুরির ফলে গার্মেন্টস মালিকগণ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হতো এবং চাহিদা ও অর্ডার অনুযায়ী শিপমেন্ট দিতে না পারায় বিদেশী ক্রেতাদের নিকট দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হতো। এ সকল অবৈধ চোরাই কার্যকলাপের প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি বিশেষ দল গোয়েন্দা নজরদারী চালিয়ে মালামালসহ তাদের গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা স্বীকার করে যে, তারা সংঘবদ্ধ চোরাই চক্রের সক্রিয় সদস্য। ভবিষ্যতে এই সংঘবদ্ধ চোরাইচক্রের পলাতক সদস্যদের আইনের আওতায় আনতে র‌্যাবের গোপন অনুসন্ধান ও কঠোর নজরদারী অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ