কাজী মাহবুব উল্লাহ’র ১৩ তম মৃত্যু বার্ষিকী আজ

আপডেট: নভেম্বর ৫, ২০২২
0

মাহমুদুর রহমান(তুরান) ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি ঃ আজ ০৫ই নভেম্বর শিক্ষানুরাগী, দানবীর, বিশিষ্ট সমাজসেবক মরহুম কাজী মাহবুব উল্লাহর ১৩ তম মৃত্যু বার্ষিকী আজ। তার রুহের মাগফিরাত কামনায় শনিবার (০৫-ই নভেম্বর) ঢাকার ধানমন্ডি- ২৭ নম্বরে ও নিজ গ্রামের বাড়ি কাউলীবেড়ায়, সরকারী কে,এম কলেজসহ বিভিন্ন স্থানে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এতে পরিবারের সদস্য, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নিবেন।

প্রয়াত মাহবুব উল্লাহ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ডঃ কাজী শহীদুল্লাহ ও সংগীতশিল্পী সাদিয়া মাহাবুবের বাবা। তিনি ১৯১৬ সালে জন্মগ্রহন করেন। তিনি তিন ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার গ্রামের বাড়ি কাউলীবেড়ায় কাজী ওয়ালিউল্লাহ উচ্চ বিদ্যালয়, ভাঙ্গায় সরকারী কাজী মাহবুবউল্লাহ কলেজ, কাজী শামসুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় ও সদরপুরে বেগম কাজী জেবুন্নেছা বালিকা উচ্চসহ বহু শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন তিনি। পরে বেগম জেবুন্নেছা ও কাজী মাহবুবউল্লাহ জনকল্যাণ ট্রাষ্ট প্রতিষ্ঠা করেন। গত ২০০৯ সালের ৫ নভেম্বর বার্ধক্যজনিত কারনে ঢাকার সমরিতা হাসপাতালে ৯৭ বছর বয়সে বরেন্য এ শিক্ষানুরাগী ইন্তেকাল করেন।
বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য এম হক বাবু ও কামরুজ্জামান কাফী, ভাঙ্গা উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুর রহমান মিরন, সাধারন সম্পাদক আকরামুজ্জামান রাজা মিয়া, সাবেক সভাপতি হেদায়েত উল্লাহ্ সাকলায়েন ও ফাইজুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক শহিদুল হক মিরু মুন্সী, দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসের মাতুব্বর, ভাঙ্গা সমকাল সুহৃত সমাবেস সভাপতি অধ্যাপক এবিএম মিজানুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, রাজনৈতিক-অরাজ নৈতিক, ব্যবসায়ীগন ও বিভিন্ন সংগঠনের নের্তৃবৃন্দগনসহ বিশিষ্টজনেরা মরহুম মাহবুব উল্লাহর রুহের মাগফিরাত কামনায় সবার কাছে দোয়া চেয়েছেন।
মাহমুদুর রহমান(তুরান)
ভাঙ্গা,ফরিদপুর।