কারাগারে দীর্ঘদিন চিকিৎসা না পাওয়ায় হার্ট-লিভার ও কিডনী জটিলতায় ভুগছেন খালেদা জিয়া– মীর্জা ফখরুল

আপডেট: জুন ২২, ২০২১
0

বিএনপি মহসিচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া দীর্ঘদিন কারাগারে থেকে চিকিৎসা না পাওয়ায় হার্ট-লিভার ও কিডনি রোগের জটিলতায় ভুগছেন। এ অবস্থায় তাকে দ্রুত বিদেশে গিয়ে চিকিৎসা করানো দরকার।

আজ গুলশান বিএনপি চেয়ারপার্সন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মীর্জা ফখরুল।
তিনি এ সময়ে বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য মুক্তির দাবী জানান।

মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন , ‘‘তার মধ্যে প্রথম তার হার্টে সমস্যা তৈরি হয়েছে, তার কিডনিতে সমস্যা তৈরি হয়েছে, তার লিভারে সমস্যা তৈরি হয়েছে এবং তার একটা পুরনো অসুখ যেটা তাকে অত্যন্ত কষ্ট দেয়- আর্থারাইটিসও রয়েছে। এই সবগুলো মিলিয়ে উনি অত্যন্ত অসুস্থ আছেন। ডাক্তাররা বলছেন, তিনি অত্যন্ত ভারগারেবল আছেন।”মির্জা ফখরুল বলেন, ‘‘ আপনারা জানেন যে, উনার পরিবার আবেদন করেছেন সরকারের কাছে যে, তাকে বিদেশে চিকিতসার সুযোগ দেয়া হোক। এই সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে সেই সুযোগ থেকে বঞ্চিত করেছে। তাকে সেই সুযোগ দেয়নি।”

‘‘ সরকারকে আহবান জানাব যে, রাজনৈতিক প্রতিহিংসা বাদ দিয়ে এই মহান নেত্রীকে যিনি গণতন্ত্রের জন্য দীর্ঘ সংগ্রাম করেছেন, লড়াই করেছেন, তিন বারের প্রধানমন্ত্রী ছিলেন এবং দেশকে উন্নত করার জন্য তার বহু অবদান রয়েছে সেই নেত্রীকে তার সুচিকিতসার ব্যবস্থা করা হোক, তাকে মুক্তি দেয়া হোক। তাকে অন্যায় ভাবে আটক করে রাখা হয়েছে।”