সবজি ক্ষেত নষ্ট করায় ছাগল জবাই করায় জমির মালিককে পিটিয়ে হত্যা

আপডেট: এপ্রিল ১৫, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরের কালীগঞ্জে সবজি ক্ষেত নষ্ট করায় প্রতিবেশীর ছাগল জবাই করে খেয়েছে ওই সবজি ক্ষেতের মালিক ও তার বন্ধুরা। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওই জমির মালিককে পিটিয়ে খুন করেছে ছাগলের মালিক পক্ষের লোকজন। এ ব্যাপারে বৃহষ্পতিবার থানায় মামলা দায়ের করা হয়েছে।

নিহতের নাম আজিজুর রহমান খান (৩৫)। তিনি কালীগঞ্জ উপজেলার জাঙ্গালীয়া ইউনিয়নের রয়েন গ্রামের মৃত আবুল হাশেম খানের ছেলে।

নিহতের পরিবার জানায়, মঙ্গলবার দুপুরে কালিগঞ্জের জাঙ্গালীয়া ইউনিয়নের রয়েন গ্রামে মোস্তফার একটি ছাগল প্রতিবেশী আজিজুর রহমানের বাগানে ঢুকে কিছু সবজি খেয়ে ফেলে। ছাগলটি প্রায়শঃ ওই বাগানের সবজি নষ্ট করে আসছিল। বিষয়টি ছাগলের মালিককে জানিয়েও কোন সুরাহা হয়নি। এতে ক্ষুব্ধ হয়ে ধাওয়া করলে ছাগলটি আহত হয়। আজিজুর ছাগলটি জবাই করে রাতে বন্ধুদের নিয়ে খেয়ে ফেলে। এ খবরটি এলাকায় ছড়িয়ে পড়ে।

পরদিন (বুধবার) বেলা সাড়ে ১১টার দিকে আজিজুর বাড়ি থেকে বের হলে ছাগল খাওয়ার জেরে তার সঙ্গে ছাগলের মালিক মোস্তফার কথাকাটাকাটি ও হাতাহাতি হয়। এক পর্যায়ে মোস্তফা ও তার লোকজন ওই সবজি বাগানের মালিক আজিজুরকে বেধড়ক পিটিয়ে হাত-পা ভেঙ্গে গুরুতর আহত করে। পরে তাকে ঘটনাস্থলে ফেলে পালিয়ে যায় তারা। খবর পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে আজিজুর রহমানকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক বলেন, এ ঘটনায় নিহতের স্ত্রী আছমা আক্তার বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় মোস্তফা ও তার মা নুরুন্নাহারসহ ছয়জনকে অভিযুক্ত করা হয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্ত সকলেই পলাতক রয়েছে। নিহতের বিরুদ্ধে শিশু ও নারী নিযার্তন এবং মাদক আইনে থানায় পৃথক দু’টি মামলা রয়েছে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।