কাশিমপুর কারাগারের কারারক্ষী পিন্টু এবার ইয়াবা সরবরাহ করতে গিয়ে আটক

আপডেট: এপ্রিল ৩০, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের এক কারারক্ষীকে তিনশতাধিক পিছ ইয়াবা টেবলেটসহ বৃহষ্পতিবার রাতে আটক করা হয়েছে। ইয়াবা টেবলেটগুলো কারাগারের এক হাজতীকে সরবরাহের জন্য বহন করা হচ্ছিল। এর আগেও ওই কারারক্ষী গাঁজাসহ ধরা পড়ে সাময়িক বরখাস্ত হয়েছিলেন।

আটককৃতের নাম পিন্টু মিয়া (৩০)। ঢাকার ধামরাই থানার গাড়াইল এলাকার আব্দুল ওয়াহেদের ছেলে পিন্টু মিয়া কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-১ এর কারারক্ষী (নং-১৪০৯০)। তার গ্রামের বাড়ি বগুড়ার সোনাতলা থানার পূর্ব টোকানি এলাকায়।

জিএমপি’র কোনাবাড়ি থানার ওসি আবু সিদ্দিক জানান, বৃহস্পতিবার রাত ৮টায় দিকে পিন্টু মিয়া কাশিমপুর কারা কমপ্লেক্সে প্রবেশের জন্য প্রধান ফটকে (আরপি গেইট) যান। পিন্টুর আচরনে সেখানে দায়িত্বরত কারারক্ষী আতিকুর রহমানের সন্দেহ হলে তার দেহ তল্লাশী করা হয়। এসময় পিন্টুর কাছ থেকে ৩২৮পিস ইয়াবা টেবলেট উদ্ধার করা হয়। কারা কর্তৃপক্ষের সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৩২৮পিস ইয়াবা টেবলেটসহ কাশিপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-১ এর কারারক্ষী পিন্টু মিয়াকে আটক করে থানায় আনা হয়। রাতেই তার বিরুদ্ধে মাদক আইনে থানায় মামলা দায়ের করা হয়। ওই কারাগারের হাজতী কালামের কাছে পৌছে দেওয়ার জন্য ইয়াবা টেবলেটগুলো বহন করছিল বলে কারারক্ষী পিন্টু প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর জেলার রীতেশ চাকমা জানান, পিন্টু মিয়া তিন বছর ধরে এ কারাগারে কারারক্ষী পদে চাকুরি করছেন। এর আগে তিনি কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে কারারক্ষী ছিলেন। হাইসিকিউরিটি কারাগারে থাকাকালেও পিন্টু মিয়া গাঁজা সরবরাহের অভিযোগে একবার সাময়িক বরখাস্ত হয়েছিলেন। বৃহস্পতিবার রাতে ইয়াবাসহ আটক পিন্টুকে কোনাবাড়ি থানায় পুলিশে সোপর্দ করা হয়েছে।