কাশিমপুর কারাগারে এক আসামির ফাঁসি কার্যকর

আপডেট: জানুয়ারি ২৪, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে রবিবার রাতে ফঁাসিতে ঝঁুলিয়ে এক আসামির মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে। তার নাম- শুক্কুর (৩৯)। তিনি কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার লালনগর গ্রামের খায়ের উদ্দিনের ছেলে।

কারা সূত্রে জানাগেছে, কুষ্টিয়ার দৌলতপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা ছিল শুক্কুরের বিরুদ্ধে। ওই মামলায় কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল কর্তৃক তিনি মৃত্যুদন্ডপ্রাপ্ত হন। পরে ২০১৮ সালের ১৬ আগস্ট তাকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে আনা হয়। কারাগারে তার কয়েদি নং ৩৯৮০/এ। পরবর্তীতে উচ্চ আদালত তার মৃত্যুদন্ডাদেশ বহাল রাখেন। তিনি মহামান্য রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করেন। কিন্তু ওই আবেদন না-মঞ্জুর হয়। এরপর তার দন্ডাদেশ কার্যকরে আর বাঁধা না থাকায় সকল আইনি প্রক্রিয়া শেষে জেল কোড অনুযায়ী রবিবার রাত ১০টা ১ মিনিটে তার ফাঁিস কার্যকর করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রেজওয়ান আহমেদ জানান, ফঁাসি কার্যকর কালে গাজীপুরের সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান, গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবির, সিনিয়র জেলসুপার সুব্রত কুমার বালা উপস্থিত ছিলেন। ফঁাসি কার্যকর করার পর স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
২৩/০১/২০২৩ ইং।