কুলাউড়া বিএনপি নেতা মুক্তাদির মনুর মুক্তি দাবি

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২
0

কুলাউড়া উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক, সাবেক ছাত্রনেতা, রাউৎগাও ইউনিয়ন পরিষদের উপর্যুপরী ৫ বারের জনপ্রিয় ইউপি সদস্য আঃ মুক্তাদির মনু কে সম্প্রতি পুলিশ কার্যবিধি ৫৪ ধারায় গ্রেফতার করে মৌলভী বাজার জেল হাজতে পাঠায়। ঐ সময় মৌলভী বাজার আদালতে বিএনপি নেতার জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে।

গত ১১ সেপ্টেম্বর পুলিশ একটি মিথ্যা বড়লেখা থানার মামলা নম্বর-১১, তারিখ ২৫/১২/২০২১, ধারা-১৪৩, ১৮৬, ৩৫৩, ৩০৭, ৩৩২, ৩৩৩ দঃবিঃ মামলায় উক্ত বিএনপি নেতাকে গ্রেফতার দেখায়। অদ্য ১৪ সেপ্টেম্বর বড়লেখা জুডিশিয়াল আদালতে তার জামিনের দর্খাস্ত করলে বিজ্ঞ আদালত সম্প্রতি গ্রেফতার উল্লেখে জামিনের আবেদন নামঞ্জুর করেন। জনাব মনুর পক্ষে আইনজীবী ছিলেন আফজাল হোসেন। উল্লেখ্য, উক্ত বিএনপি নেতার বড় ভাই লন্ডন প্রবাসী ফ্রি ল্যান্সার সাংবাদিক, আঃ রব ভুট্টোর বাংলাদেশের রাজনীতি সংশ্লিষ্ট ষ্ট্যাটাসের কারণে হয়রানী করার জন্য মিথ্যা অভিযোগে জনাব মনুকে গ্রেফতার করা হয়। ভাইয়ের বিরুদ্ধে অভিযোগের কারণে নিরাপরাধ বিএনপি নেতাকে গ্রেফতার করা সংবিধান, আইনের শাসন ও মানবাধিকারের পরিপন্থী।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক, মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি, সিলেট বিভাগ বাস্তবায়নের কিংকদন্তি, ঢাকা মেট্রোপলিটন আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. আবেদ রাজা এক বিবৃতিতে জনাব মনুকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে এক বিবৃতিতে তার মুক্তি দাবি করেন।
নবনির্বাচিত সিলেট যুবদল সাধারণ সম্পাদক মকসুদ আহমেদ এর মুক্তি দাবি
এডভোকেট আবেদ রাজা পৃথক এক বিবৃতিতে নবনির্বাচিত সিলেট যুবদল সাধারণ সম্পাদক মকসুদ আহমেদকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তার মুক্তি দাবি করেন।