কুড়িগ্রামের নাগেশ্বরীতে ভোট গ্রহণের মাত্র নয় দিন আগে সদস্য প্রার্থীর মৃত্যু

আপডেট: নভেম্বর ১৯, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি
কুড়িগ্রামের নাগেশ্বরীতে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের মাত্র নয় দিন পূর্বে কচাকাটা ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদের প্রার্থী মেনেকা বেগমের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৯ নভেম্বর) উপজেলার কচাকাটা ইউনিয়নের ছাটবাড়ি গ্রামে নিজ বাড়িতে ভাত খাওয়ার সময় তিনি মৃত্যুর কোলে ঢলে পরেন। মেনেকা বেগম কচাকাটা নাগেশ্বরী উপজেলার কচাকাটা ইউনিয়নের ছাটবাড়ি গ্রামের গোলাপ উদ্দিনের স্ত্রী।
স্থানীয় সূত্রে জানা গেছে, মেনেকা বেগম ইউনিয়নের ছাটবাড়ি গ্রামের গোলাপ উদ্দিনের স্ত্রী। তিনি বক প্রতীক নিয়ে ওই ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

মেনেকা বেগমের স্বামী গোলাপ উদ্দিন জানান, শুক্রবার সকালে মেনেকা বেগম নিজ বাড়ির আঙ্গিনায় ভাত খেতে বসেন। ভাত খাওয়া অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। আমার স্ত্রী ‘নির্বাচনে অংশ নেওয়ার পর থেকে বেশ ব্যস্ত সময় পার করছিলেন । বিশেষ করে প্রতীক বরাদ্দের পর থেকে তিনি প্রতিদিন সকালে প্রচারনায় বের হন। শুক্রবারও প্রচারণায় বের হওয়ার প্রস্তুতি নিচ্ছিল। হয়তো তাড়াহুড়া করে খেতে গিয়ে গলায় ভাত আটকে গিয়ে তার মৃত্যু হয়ে থাকতে পারে।’

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা সিনিয়র মৎস্য অফিসার শাহাদৎ হোসেন জানান, নারী সদস্য প্রার্থী মেনেকা বেগমের মৃত্যুতে ওই সংরক্ষিত আসনে নির্বাচন অনুষ্ঠানে আইনত কোনও বাধা নেই। তিনি আরো বলেন ইউপি নির্বাচনে সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে কোনও প্রার্থীর মৃত্যুর পর দুইয়ের অধিক প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত হলে নির্বাচন অনুষ্ঠানে আইনত কোনও বাধা নেই। ওই সংরক্ষিত আসনে আরও চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কাজেই আগামী ২৮ নভেম্বর যথা নিয়মে ওই আসনেও নির্বাচন অনুষ্ঠিত হবে।
##/