কুড়িগ্রামে সাংবাদিক তানু’র নামে মিথ্যা মামলা বাতিলের দাবীতে মানববন্ধন

আপডেট: জুলাই ১৩, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, তথ্য প্রদানে বাঁধা ও হয়রানি বন্ধ এবং সাংবাদিক তানভীর হাসান তানু’র নামে মিথ্যা মামলা বাতিলের দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৩ জুলাই) বেলা ১২টার দিকে কুড়িগ্রাম প্রেস ক্লাবের আয়োজনে মানববন্ধন ও পরে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ গ্রহন করেন।
সমাবেশে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম প্রেস ক্লাব সভাপতি এ্যাড. আহসান হাবীব নীলু, দৈনিক কুড়িগ্রাম খবর’র প্রকাশক ও সম্পাদক ছানালাল বকসী, কুড়িগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ইটিভির কুড়িগ্রাম প্রতিনিধি আতাউর রহমান বিপ্লব, একাত্তর টিভি ও জনকন্ঠের স্টাফ রিপোর্টার রাজু মোস্তাফিজ, ইন্ডিপেন্ডেন্ট টিভি ও কালেরকন্ঠ প্রতিনিধি আব্দুল খালেক ফারুক, বাংলা ভিশন ও ইউএনবি প্রতিনিধি শফিকুল ইসলাম বেবু, এনটিভি প্রতিনিধি হাসিবুর রহমান হাসিব, নিউজ২৪ টিভি ও দৈনিক সংবাদ প্রতিনিধি হুমায়ুন কবির সূর্য্য, দৈনিক ইত্তেফাক ও বাংলা নিউজ প্রতিনিধি ফজলে ইলাহী স্বপন, জাগোনিউজ২৪.কম ও দৈনিক বাংলাদেশের আলো প্রতিনিধি মাসুদ রানা, বার্তা বাজার প্রতিনিধি সুজন মোহন্ত প্রমুখ।
প্রেস ক্লাব সভাপতি এ্যাড. আহসান হাবীব নীলু তার বক্তব‍্যে বলেন, ঠাকুরগাঁও হাসপাতালের রোগীদের জন্য দৈনিক বরাদ্দের খাবারে অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে লেখায় সাংবাদিক তানভীর হাসান তানু’র নামে ডিজিটাল এ্যাক্টে মামলা অত্যন্ত ন্যাক্কারজনক। হাসপাতালের রোগীদের খাবারের দূর্নীতির বিষয়টি প্রমানিত হলেও সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং সাংবাদিক তানভীর হাসান তানু’র নামে মিথ্যা মামলা অবিলম্বে বাতিল করার দাবি জানান।
কুড়িগ্রাম খবর’র প্রকাশক ও সম্পাদক ছানালাল বকসী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, তথ্য প্রদানে বাঁধা ও হয়রানি বন্ধ করা হোক। এবং সাংবাদিক তানভীর হাসান তানু’র বিরুদ্ধে মিথ্যা মামলা বাতিল সহ সংবাদ প্রকাশের ক্ষেত্রে সাংবাদিকদের স্বাধীনতা ও নিরাপত্তা নিশ্চিত করা হোক।
একাত্তর টিভি ও জনকন্ঠের স্টাফ রিপোর্টার রাজু মোস্তাফিজ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন একটি কালো আইন। এতে করে সাংবাদিকরা স্বাধীনভাবে সংবাদ প্রকাশে বাধাগ্রস্ত হচ্ছে। দূর্নীতিবাজরা শত দূর্নীতি করেও পার পেয়ে যাচ্ছে। এই কালো আইন বাতিল এবং সাংবাদিক তানভীর হাসান তানু’র বিরুদ্ধে মিথ্যা মামলা বাতিল সহ ঠাকুরগাঁও হাসপাতালের রোগীদের খাবারের দূর্নীতির সাথে সংশ্লিষ্ট সকলকে আইনের আওতায় আনার দাবি করেন।
###