কুড়িগ্রাম প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে রাজু সভাপতি ফারুক সাধারন সম্পাদক নির্বাচিত

আপডেট: মার্চ ১৩, ২০২২
0

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রাম প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে রাজু মোস্তাফিজ (জনকণ্ঠ/একাত্তর টিভি) সভাপতি ও আব্দুল খালেক ফারুক (কালেরকণ্ঠ/ইনডিপেন্ডেন্ট টিভি) সাধারণ সম্পাদক পদে নির্বাচত হয়েছেন। নির্বাচনে তাদের প‍্যানেল ১৫টি পদের মধ্যে ১৪টি পদে বিজয়ী হন। অপরদিকে আতাউর রহমান বিপ্লব ও শ্যামল ভৌমিকের প্যানেল থেকে কার্যকরী সদস্য পদে একজন বিজয়ী হয়েছেন।

শনিবার(১২ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে কুড়িগ্রাম প্রেসক্লাবস্থ সৈয়দ শামসুল হক মিলনায়তনে এই ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। প্রেস ক্লাবের মোট ৩৭ জন সদস্য ভোট প্রদান করেন।
উক্ত নির্বাচনে সভাপতি পদে রাজু মোস্তাফিজ ২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আতাউর রহমান বিপ্লব (একুশে টিভ)। সাধারণ সম্পাদক পদে আব্দুল খালেক ফারুক ২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন শ্যামল ভৌমিক (চ‍্যানেল আই)।

এছাড়াও দুটি সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন হারুন অর রশীদ হারুন (২২ ভোট) ও খন্দকার একরামুল হক সম্রাট (২১ ভোট)। তাদের নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেনযথাক্রমে ইউনুছ আলী ও রেজাউল করিম রেজা। যুগ্ম সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মাহফুজার রহমান খন্দকার টিউটর (২২ ভোট) তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন ইউসুফ আলমগীর(এটিএন বাংলা) ।

কোষাধ্যক্ষ পদে রেজাউল করিম রেজা (দৈনিক জাগোবাহে) ২২টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন জাহিদ ইসলাম জাহিদ। দপ্তর সম্পাদক পদে ২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন গোলাম মাসুদ, প্রতিদ্বন্দ্বী ছিলেন আশরাফুল হক রুবেল। ক্রীড়া সম্পাদক পদে বিজয়ী হয়েছেন হুমায়ুন কবির সূর্য (২২ ভোট)। সমাজ কল্যাণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে তৌহিদল ইসলাম বকসী ঠান্ডা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী এম রহমান রঞ্জু, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী শাহীন আহমেদ।

এছাড়া কার্যকরী সদস্য পদের ৪টির মধ্যে ৩টিতে বিজয়ী হয়েছেন সফি খান (২৪ ভোট), আব্দুল ওয়াহেদ (৩৬ ভোট) এবং ফজলে ইলাহী স্বপন (৩৬ ভোট)।কার্যকরী সদস‍্য পদে বিপ্লব-শ্যামল ভৌমিক প্যানেল থেকে সর্বোচ্চ ৩৭ ভোট পেয়ে একমাত্র বিজয়ী প্রার্থীর নাম শাহ আলম।
নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সাংবাদিক মিজানুর রহমান মিন্টুু
(মানবজমিন/করতোয়া), সদস্য হিসেবে ছিলেন সিনিয়র সাংবাদিক অলক সরকার (দৈনিক কুড়িগ্রাম খবর) ও সাংবাদিক নাজমুল হোসেন (যমুনা টিভি)।
####
আমিনুর রহমান বাবু