কুয়েতে কবি ওমর ফারুক জীবনকে বিদায় সংবর্ধনা

আপডেট: এপ্রিল ৩, ২০২১
0

কুয়েতে বাংলাদেশী কবি, সাহিত্যিক সাংবাদিক ও শুভানুধ্যায়ীদের উপ এক আনন্দঘন পরিবেশের মধ্যমে কবি ওমর ফারুক জীবনকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে ।

গতকাল ২ এপ্রিল শুক্রবার কুয়েত সিটির মালিয়ার একটি মিলনায়নে এই সংবর্ধনা দেওয়া হয় । কুয়েতের তিনটি সংগঠন যথাক্রমে – বাংলাদেশ লেখক ফোরাম কুয়েত, বাংলাদেশ সাহিত্য অঙ্গন কুয়েত ও প্রবাসী কবি পর্ষদ কুয়েত যৌথভাবে এই সম্বোর্ধণার আয়োজন করে ।

কবি সৈয়দ মোজাহেদের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি রফিকুল ইসলাম ভুলু । প্রধান অতিথির আসন অলংকৃত করেন সোয়েব আহমেদ । বিশেষ অতিথি হিসেবে মোহাম্মদ আক্তারুজ্জামান সামস, শফিকুল ইসলাম শফিক, জায়েদুর রহমান জায়েদ, সেলিম রেজা, সাংবাদিক আ,হ জুবেদ (বাংলা টিভি)ও মঈন উদ্দিন সরকার সুমন (ntv) উপস্থিত ছিলেন।

থরে থরে সাজানো বই আর ফুলেল শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত হলেন প্রিয় কবি । কুয়েতে বাংলা সাহিত্য অঙ্গনে কবির দীর্ঘদিনের পদচারণার হাজারো মধুময় স্মতি রয়েছে যা উপস্থিত অতিথিবৃন্দের স্মৃতিচারণায় ভেসে উঠেছে । তিনি একজন নান্দনিক কবি । তাঁর লেখনী অত্যন্ত মেধাবী । বাংলা সাহিত্যে তার এই অবদান স্মরণীয় হয়ে থাকবে যুগ যুগ ধরে ।
অনুষ্ঠানে স্বরচিত কবিতা আবৃতি করেন, কবি ইমরান শিকদার, কবি এম এম মিঠু ও কবি আজাদ নূর।

পরিশেষে কবিকে বিশেষ সম্মাননা স্মারক, ক্রেস্ট প্রদান করে আগামী দিনের পথচলায় সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও শুভকামনা করা হয় ।

আলোচনা আর কবিতা আবৃতি এবং ক্রেস্ট, শুভেচ্ছা স্মরক প্রদান করে অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কবি সৈয়দ মোজাহেদ।