কেট মিডলটনের ‘ কোভিড -১৯ লাকডাউন ‘ নিয়ে ৭মে গ্যালারিতে আসছে প্রতিকৃতি

আপডেট: মার্চ ২৮, ২০২১
0

চালর্স উইলিয়ামের স্ত্রী প্রয়াত প্রিন্সেস ডায়নার বড় পুত্রবধূ কেট মিডলটন ডাচেস অফ কেমব্রিজ যিনি রবিবার ব্রিটেনের কোভিড-১৯ লকডাউনের সময় তোলা ফটোগ্রাফিক প্রতিকৃতি নিযে একটি বই প্রেকাশ করেছেন ,যা তিনি মহামারীটির দীর্ঘস্থায়ী রেকর্ড করবে।

প্রিন্স উইলিয়াম যিনি রানি দ্বিতীয় এলিজাবেথের নাতি এবং দ্বিতীয় সিংহাসনের দাবিদার রাখেন। উইলিয়ামের স্ত্রী কেট গত বছর জাতীয় প্রতিকৃতি গ্যালারী দিয়ে এই প্রকল্প শুরু করেছিলেন, যাতে ব্রিটেনের প্রথম করোনভাইরাস লকডাউনের সময় তোলা ছবি জমা দেওয়ার জন্য লোকদের আমন্ত্রণ জানিয়েছিল।

কেটসহ বিচারকদের একটি প্যানেল ৩১,০০০ এর বেশি এন্ট্রি থেকে ১০০ প্রতিকৃতি বেছে নিয়েছে, যা বইয়ের ঘোষণার আগে ডিজিটাল এবং সম্প্রদায় প্রদর্শনীতে প্রদর্শিত হয়েছিল।

“’হোল্ড স্টিল’ এর মাধ্যমে আমি ফটোগ্রাফির শক্তি ব্যবহার করতে চেয়েছিলাম যা আমরা প্রত্যেকে যা অভিজ্ঞতা ছিলো তার স্থায়ী রেকর্ড তৈরি করতে – ব্যক্তিদের গল্পগুলি ক্যাপচার করতে এবং পরিবার এবং সম্প্রদায়ের জন্য গুরুত্বপূর্ণ মুহুর্তগুলি নথিভুক্ত করার জন্য যখন আমরা মহামারী থেকে বেঁচে ছিলাম,” কেট লিখেছিলেন বইয়ের ভূমিকা।

“হোল্ড স্টিল: ২০২০ সালে আমাদের জাতির একটি প্রতিকৃতি” নামে বইটি প্রকল্পটি শুরু হওয়ার ঠিক এক বছর পরে ৭ ই মে থেকে পাওয়া যাবে। নেট অর্থ উপার্জন জাতীয় প্রতিকৃতি গ্যালারী এবং ব্রিটিশ মানসিক স্বাস্থ্য দাতব্য মাইন্ডের মধ্যে বিভক্ত হবে।