কেবিনে নেয়া হলেও বেগম জিয়া এখনও ঝুঁকিমুক্ত নন

আপডেট: জুন ৪, ২০২১
0

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে বিশেষ কেবিনে স্থানান্তরিত হলেও খালেদা জিয়া ‘এখনও ঝুঁকিমুক্ত’ নন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৪ জুন) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা জানান।মির্জা ফখরুল বলেন, ‘ম্যাডামকে গতকাল (বৃহস্পতিবার) বিকালে বিশেষ কেবিনে স্থানান্তর করা হয়েছে। তবে তিনি একেবারেই যে সুস্থ হয়ে গেছেন, তা কিন্তু নয়। বলা যেতে পারে, তিনি এখনও ঝুঁকিমুক্ত নন।

বিএনপি মহাসচিব বলেন, ‘তাঁর (খালেদা জিয়া) হার্ট, কিডনি কিন্তু ঝুঁকির মধ্যে আছে। যদিও তাঁর ফুসফুসে সংক্রমণ নেই বা সেই ধরনের কোনো ইনফেকশনও নেই। কিন্তু তাঁর হার্টে এখনও সমস্যা আছে, কিডনিতেও সমস্যা আছে। ক্রিটেরিন এখনও হাই।

বিশেষ কেবিনে কেন স্থানান্তর করা হয়েছে তার কারণ ব্যাখ্যা করে মির্জা ফখরুল বলেন, ‘ম্যাডাম সিসিইউতে ছিলেন, এই সময় কোভিড পরবর্তী কতগুলো রিঅ্যাকশন (প্রতিক্রিয়া) হয়েছিলো। যে রিঅ্যাকশন বিপদজনক ছিলো তা হচ্ছে, তাঁর রক্তে কিছুটা ইনফেকশন হয়েছিলো। যেটাকে সিস্টোফেনিয়া বলে।”তিনি বলেন, ‘আল্লাহর রহমতে সেই ইনফেকশন দূর হয়েছে। যেহেতু ওখানে সংক্রমণের সম্ভাবনা বেশি, তাই তাঁকে বিশেষ কেবিনে স্থানান্তর করা হয়েছে।’

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট সৈয়দ মো. শামসুল আলম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার উপস্থিত ছিলেন।