কোভিড -১৯ মোকাবেলায় আবারো হটলাইন চালু করেছে ড্যাব

আপডেট: জুন ২৮, ২০২১
0

কোভিড -১৯ মোকাবেলায় ড্যাব এর প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদানে পূনরায় হটলাইন চালু করেছে। আজ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে সংগঠনটি।
ড্যাব জানায় , বর্তমানে দেশে করোনার ভয়াবহ প্রার্দুভাবে মানুষ যখন ভীতসন্ত্রস্ত ও চিকিৎসার সহযোগিতার জন্য সাহায্যের প্রয়োজন ঠিক তখনই ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর একদল সাহসী চিকিৎসকের সম্বনয়ে জরুরী স্বাস্থ্য সেবার উপদেশ দিতে আবারও আপনাদের পাশে দাঁড়িয়েছে।

করোনা ভাইরাস সংক্রমন এখন ভয়াবহ এবং আগের চেয়ে বেশি সংক্রামক তাই এ সময়ে ঘরে অবস্থানই হতে পারে একমাত্র প্রতিকার। অপ্রয়োজনে ঘরের বাহিরে বের না হওয়াই উত্তম, আপনার সচেতনতা ও সামাজিক দূরত্বই করোনা ভাইরাস থেকে আপনার পরিবার ও দেশকে রক্ষা করতে পারে। ঘরে অবস্থান কালে করোনা ভাইরাস সংক্রমনের উপসর্গ যেমন: হাঁচি, কাশি, সর্দি, জ্বর, শ্বাসকষ্ট অথবা অন্য কোন স্বাস্থ্যগত সমস্যা দেখা দিলে তখন আতঙ্কিত না হয়ে প্রয়োজনে টেলিফোনে চিকিৎসকের পরামর্শ নিন।

দেশের এই ক্রান্তিকালে, সারাদেশ যখন লকডাউন অবস্থায়, এ সময় ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর চিকিৎসকগণ এখন সকাল ১০:০০ ঘটিকা থেকে সন্ধ্যা ০৭:০০ ঘটিকা পর্যন্ত ৩ (তিনটি) গ্রুপে মোবাইল ফোনের মাধ্যমে আপনাদের জরুরী প্রাথমিক স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য প্রস্তুত আছেন।
যোগাযোগের জন্য ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর হটলাইন ফোন নম্বরসমূহ ও নির্ধারিত সময়সূচি:
নির্ধারিত সময় হটলাইন যোগযোগের ফোন নম্বরসমূহ
সকাল ১০:টা থেকে দুপুর ০১ টা ০১৭০৪০০৪৬৮০, ০১৬১২২৩৮৮৫৫, ০১৩১৪৯৯১৯৩৭, ০১৭১৫১৬০৭১৪, ০১৭৩৫-৪৬৫০৫০, ০১৮৭১৫১৫৬৮৯, ০১৯১৫৪৫৪১০২.
দুপুর ০১ টা থেকে বিকাল ০৪ টা ০১৭১৫০১৩৭১৪, ০১৯১১৯২৫৮৫৪, ০১৭১৭৯৫৩৯৯৮, ০১৭১৭৫৫৯৫৯৯, ০১৭১২০৩৫৬৮৩, ০১৭১১৮২১৫৮৪, ০১৭৩৩-৪২৯২০৭.
বিকাল ০৪ টা থেকে সন্ধ্যা ০৭টা ০১৯৭৯০৬৪৮৪২, ০১৭১৫০৬৪৫৭২, ০১৭১২০৭৬৮৯০, ০১৭৮১৯৩৯৪৩১, ০১৭০৬২৪৩৪৮০, ০১৭১১৯৪৭৯২৬, ০১৯১৪৩৩১১৪৪.